ঢাকা

কিশোরগঞ্জ শহরে নিয়মবিধি উপেক্ষা করে গণপরিবহন চলছে, দেখার কেউ নেই

  প্রতিনিধি ২৯ জুলাই ২০২১ , ৪:২২:৪৯ প্রিন্ট সংস্করণ

 

শাহ মোঃসারওয়ার জাহান:
কিশোরগঞ্জ শহরের বএিশ বাসষ্টেন্ড থেকে সরকারী নিয়মবিধি উপেক্ষা করে চলছে গণপরিবণ। দেখার কেউ নেই। অথচ জেলা পুলিশ সুপার বলছেন হাইওয়ে পুলিশের হাতে  চৌকি রয়েছে পরিবহন চলবে কি করে।
জানাগেছে  ২৮/৭/২১ বুধবার রাতে   কিশোরগঞ্জ চামটা টু  ঢাকা মিরপুর ১৪ গামী শাহপরাণপরিবহন  ঢাকামেট্রো- ব-১৪-৯৫৬৮  রমে একটি যাএীবাহী  বড় বাস ৪০/৫০ জন যাএী নিয়ে চামটাঘাট থেকে মিরপুর যাওয়ার উদ্দেশ্যে  রওয়ানা দিয়ে কিশোরগন্জ বএিশ বাসষ্টেন্ড যাএা বিরতির এক পর্যায়ে  স্হানীয়  শ্রমিক রা গাড়ীটি আটকিয়ে  রাখে।
লগডাউনে বএিশ বাসষ্টেন্ডের কোন বাস যাতায়াত না করলেও মিরপুর এলাকার বাসিন্দা নূরহোসেন সরকার নির্দেশিত বিধিনিষেধের তওয়াক্কা না করে বাস সার্ভিস চালু করায়  স্হানীয় শ্রমিক রা গাড়ী আটক করে।  একই দিন উক্ত মালিকের  লাবিব পরিবহণ নামে অপর একটি বাস তাড়াইল থেকে যাএী পরিবহন  শুরু  করে বলে শ্রমিক নেতা কায়সার আহম্মদ কাইয়ুম  এ প্রতিনিধি কে জানান।  গাড়ী আটক ও জনসমাগম এর খবর পেয়ে কিশোরগঞ্জ মডেল থানা পুলিশের এসআই কামাল হোসেনের নেতৃত্বে পেট্রোল পুলিশের একটি দল আটকে থাকা গাড়ীটিকে যাএীসহ  থানায় নিয়ে যায়।
এছাড়াও  গত ২ দিনযাবত   কয়েকশত মাইক্রো, সিএনজি,পিকআপ, মিনিট্রাকে করে বএিশ বাসষ্টেন্ড হয়ে যাএী পরিবহন করছে কিছু অসাধু  পরিবহন মালিক।
এ সকল যাএীদের নিকট থেকে মাএাতিরিক্ত ভাড়া ই শুধু আদায় করেশেষ নয়, একই আসনে একাধিক  যাএী বসিয়ে নিচ্ছে যা করোনা ঝুঁকিকে আরও গভীরে নিয়ে যেতে পারে।
এ প্রতিনিধি  কিশোরগঞ্জ পুলিশ সুপার মাশরুকুর রহমান খালিদ বিপিএম বার কে  যাএী পরিবহন করতে পারার  বিষয়টি জানতে চাইলে তিনি রাস্তায় চেকপোস্ট আছে গাড়ী চলতে পারার কথা নয় তবে মোবাইল কোর্ট   পরিচালনার দায়িত্বশীল কর্মকর্তাদের বিষয়টি জানানোর পরামর্শ দেন।
লগডাউন চলাকালীন সময়ে বএিশ বাসষ্টেন্ড  এলাকায় রাএীকালীন পুলিশ চৌকি থাকলে এমনটি হতোনা দাবী এলাকাবাসীর।

 

আরও খবর

Sponsered content

Powered by