হবিগঞ্জের মাধবপুরে সিএনজি অটোরিকশাচাপায় কুকুরের মৃত্যুকে কেন্দ্র করে দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে কমপক্ষে অর্ধশতাধিক আহত হয়েছেন। রোববার সকালে উপজেলার ঘিলাতলী ও মিঠাপুকুরে গ্রামবাসীর মধ্যে প্রায় দেড় ঘন্টা ব্যাপী এই সংঘর্ষের ঘটনা ঘটে। খবর পেয়ে মাধবপুর-চুনারুঘাট সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মহসিন আল মুরাদ ও থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আব্দুর রাজ্জাকের নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, মিঠাপুকুর গ্রামের জনৈক অটোরিকশাচালক ঘিলাতলী রাস্তা দিয়ে দ্রুত গতিতে যাওয়ার সময় বাজারের একটি কুকুরকে চাপা দেয়। এতে ঘটনাস্থলে কুকুরটি মারা যায়। এ নিয়ে ঘিলাতলী গ্রামের সুরুজ আলী ও মিঠাপুকুর গ্রামের অটোচালক কাওছারের মধ্যে কথা কাটাকাটি হয়। এর জের ধরে উভয় গ্রামের মধ্যেই উত্তেজনা দেখা দেয়। শুক্রবার রাতে বিষয়টি নিষ্পত্তির জন্য সালিশ বৈঠকের দিন নির্ধারণের কথা ছিল। কিন্তু ওইদিনও দুই গ্রামবাসীর মধ্যে কথা কাটাকাটি হয়। এর জের ধরে রোববার সকালে উভয় গ্রামের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। প্রায় দেড় ঘন্টা ব্যাপী সংঘর্ষে উভয়পক্ষের অন্তত ৫০ জন আহত হন। এদের মধ্যে ছয়জনের অবস্থা গুরুতর। আহতদের মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

মাধবপুর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মহসিন আল মুরাদ জানান, সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

আদাঐর ইউনিয়নের চেয়ারম্যান ফারুক পাঠান জানান, দুই গ্রামবাসীর সংঘর্ষের ঘটনাটি নিষ্পত্তির উদ্যোগ নেওয়া হয়েছে।