খুলনা

কুষ্টিয়ার সদর উপজেলার পাটিকাবাড়ীয়ায় ভিক্ষুকের উপর চেয়ারম্যানের জুলুম

  প্রতিনিধি ২৮ জানুয়ারি ২০২১ , ৪:০৯:৪৯ প্রিন্ট সংস্করণ

কুষ্টিয়া প্রতিনিধি:

কুষ্টিয়ায় ভিক্ষুক ও তার ভাইয়ের ঘর-বাড়ির জায়গা জোরপূর্বক দখল নিয়ে সেই জায়গাটিতে গৃহহীনদের ঘর নির্মাণের অভিযোগ উঠেছে ইউপি চেয়ারম্যান সফর উদ্দিনের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে কুষ্টিয়ার সদর উপজেলার পাটিকাবাড়ীয়া ইউনিয়নের ৬নং ওয়ার্ডে।

ভুক্তভোগী ওই ভিক্ষুক জিন্না ও তার চাচাত ভাই আব্দুল গনি জানান,পাটিকাবাড়ীয়া মাজিলা সড়কের পাশে দীর্ঘদিন ধরে এই জায়গাটিতে আমরা পরিবার-পরিজনকে নিয়ে বসবাস করে আসছি। হঠাৎ করেই আমাদের বসবাস করা জায়গাটিতে নজর পড়ে পাটিকাবাড়ীয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সফর উদ্দিনের। ২০২১ সালে মুজিবর্ষ উপলক্ষে সরকার যখন অসহায়দের ঘর উপহার দিচ্ছে ঠিক তখন এই চেয়ারম্যান সফর উদ্দিন আমাদের সরিয়ে তার পক্ষের লোকজনকে ঘর পাইয়ে দিয়েছে। ইউনিয়ন এলাকায় সরকারি জায়গা আরও আছে। সেখানে না দেখিয়ে আমাদের বসবাস করা জায়গাটি দেখিয়েছেন চেয়ারম্যান। আমরাও তো অসহায় সরকারি ঘর পাওয়ার অধিকার রাখি। তাহলে আমাদের ঘর কই? আমার লোকজন নাই তাই সরকারি ঘর পাবো না? ইউপি চেয়ারম্যানের ভাই জাফর পাটিকাবাড়ী বাজারে খাস জমি দখল করে মার্কেট বানিয়ে লক্ষ লক্ষ টাকা ভাড়া আদায় করছে সেখানে অসহায়দের ঘর হয় না? আমাদের উপরই এত জুলুম তার। আমাদের বাড়ি করা জায়গাটিতে উচ্ছেদে চেয়ারম্যান মরিয়া হয়ে উঠেছে। তাই নিজের ঘর রক্ষা করতে উপজেলা নির্বাহী অফিসারের কাছে অভিযোগ দিয়ে অবহিত করেছি। তিনি আমাদের মতো অসহায় ব্যক্তির পাশে থাকবেন বলে আশা করছি।

ভিক্ষুক জিন্না ও তার চাচাত ভাই গনির জায়গাটি দখল করে ঘর নির্মাণের খবর এলাকাজুড়ে তোলপাড় সৃষ্টি হয়েছে। সেখানেও অনেকেই দিচ্ছেন ভিন্ন ভিন্নমত। এতে হতবাগ এলাকাবাসী।

এ ব্যাপারে পাটিকাবাড়ীয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সফর উদ্দিন জানান,ওইখানে যে এতো বড় খাস জায়গা আছে এটা আমার জানা ছিল না। সরকারি জায়গা হওয়ায় গৃহহীনদের ঘর নিমার্ণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে ওখানে। এ ক্ষেত্রে কারো উপর জুলুম করা হয়নি।

কুষ্টিয়ার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জুবায়ের হোসেন চৌধুরী বলেন,বিয়ষটি যাচাই বাচাই করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও খবর

Sponsered content

Powered by