বাংলাদেশ

ক্ষমতায় গেলে জিয়ার হত্যার বিচারে কমিশন গঠন করবে বিএনপি: ফখরুল

  প্রতিনিধি ১ সেপ্টেম্বর ২০২২ , ৬:৩২:৩২ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ

বিএনপি ক্ষমতায় গেলে জিয়াউর রহমান হত্যাকাণ্ডের বিচার ও ষড়যন্ত্রকারীদের খুঁজে বের করতে নতুন কমিশন গঠন করা হবে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার বিএনপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর চন্দ্রিমা উদ্যানে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে ফাতেহা পাঠ ও পুষ্পার্ঘ্য অর্পণ শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

বিএনপি ক্ষমতায় গেলো একটা নতুন কমিশন গঠন করবে জানিয়ে তিনি বলেন, জিয়াউর রহমানের হত্যাকাণ্ডের বিচার ও হত্যাকাণ্ডের পেছনে কারা ষড়ন্ত্রকারী তাদের খুঁজে বের করা হবে।

একদলীয় শাসন ব্যবস্থা থেকে দেশকে মুক্ত করে গণতান্ত্রিক ব্যবস্থায় ফিরিয়ে দেওয়া বিএনপির সামনে চ্যালেঞ্জ উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, অনির্বাচিত সরকার হত্যা, গুম, খুন ও নির্যাতন করে জনগণের ন্যায় দাবির আন্দোলন নস্যাৎ করতে চায়। কিন্তু আমাদের কথা পরিষ্কার, জনগণের ন্যায্য দাবিতে আন্দোলন, হত্যা, গুম এবং খুন করেও নস্যাৎ করা যাবে না। সরকারের ষড়যন্ত্র সফল হবে না, জনগণের বিজয় হবেই।

প্রতিষ্ঠাবার্ষিকীতে জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা জানাতে এসেছেন জানিয়ে তিনি বলেন, আজকের এই দিনে আমরা শ্রদ্ধাভরে স্মরণ করছি বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে। যিনি একদলীয় শাসন ব্যবস্থা থেকে বাংলাদেশকে বহুদলীয় গণতন্ত্রের সংবিধান উপহার দিয়েছিলেন। বাংলাদেশি জাতীয়তাবাদের নতুন দর্শনের ভিত্তিতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল গঠন করে ছিলেন।

জিয়াউর রহমান দল গঠনের মধ্যে দিয়ে বাংলার রাজনীতে একটি নতুন অধ্যায় সূচনা করেছিলেন মন্তব্য করে ফখরুল বলেন, শহীদ জিয়া সূচনা করেছিলেন— মুক্তবাজার অর্থনীতি, সংবাদপত্রের স্বাধীনতা, মানুষের মুক্তি ও স্বাধীনতা। আমরা আজকের এই দিনটিতে শ্রদ্ধাভরে স্মরণ করতে চাই, বিএনপি চেয়ারপারসনকে। বর্তমানে তিনি নেতৃত্ব দিচ্ছেন। সেই নেত্রী খালেদা জিয়াকে। যিনি গণতন্ত্র প্রতিষ্ঠা করার জন্য সারাটা জীবন সংগ্রাম করেছেন। এখনো লড়াই সংগ্রাম করে যাচ্ছেন।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, ড. আব্দুল মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর, ডা. এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আবদুস সালাম, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী প্রমুখ।

Powered by