চট্টগ্রাম

খাগড়াছড়িতে অর্ধকোটি টাকার কাঠ জব্দ

  প্রতিনিধি ২৬ এপ্রিল ২০২১ , ৭:৩০:৪৫ প্রিন্ট সংস্করণ

খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়িতে চারটি কাঠের ডিপোতে রাতভর অভিযান চালিয়ে বিভিন্ন প্রজাতির প্রায় অর্ধ কোটি টাকার কাঠ জব্দ করেছে সেনাবাহিনী। গোপন সংবাদের ভিত্তিতে সেনাবাহিনীর ৩০ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারির মাটিরাঙ্গা জোনের অধিনায়ক লে. কর্নেল মো. মোহসীন হাসানের নেতৃত্বে বিশেষ অভিযান চালিয়ে এসব কাঠ জব্দ করা হয়।

বন বিভাগের সহায়তায় দীর্ঘদিন ধরে একটি অসাধু চক্র বন উজার করে প্রতিনিয়ত সমতলে মূল্যবান কাঠ পাচার করে আসছে এমন সংবাদের ভিত্তিতে গত শনিবার (২৩ এপ্রিল) রাতভর বাইল্যাছড়ি, নতুনপাড়া, ১০ নম্বর ইসলামপুর ও আদর্শগ্রাম এলাকার চারটি ডিপোতে অভিযান চালিয়ে ৪৬৩৫ সিএফটি অবৈধ কাঠ জব্ধ করেন সেনা সদস্যরা। মাটিরাঙ্গার রেঞ্জ কর্মকর্তা মো. তরিকুল ইসলাম জব্দকৃত কাটগুলো অবৈধ স্বীকার করলেও এসব কাঠে কীভাবে সরকারি হেমার মারা হলো তার কোনো সদুত্তর দিতে পারেননি। তবে আটককৃত কাঠের আনুমানিক বাজারমূল্য প্রায় অর্ধকোটি টাকা হবে বলে জানান তিনি।

রাতভর অভিযান শেষে রোববার দুপুরের দিকে মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্নেল মো. মোহসীন হাসান সাংবাদিকদের বলেন, এভাবে বন উজাড় হতে দেয়া হবে না। অবৈধভাবে কাঠ পাচারের সঙ্গে জড়িতদের কাউকে ছাড় দেয়া হবে না জানিয়ে তিনি বলেন, এ অভিযান অব্যহত থাকবে।

আরও খবর

Sponsered content

Powered by