দেশজুড়ে

খুলনার শপিংমল, মার্কেট আবারও বন্ধ ঘোষণা

  প্রতিনিধি ১৪ মে ২০২০ , ৭:২৫:৩৪ প্রিন্ট সংস্করণ

খুলনা ব্যুরো : করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে খুলনায় আবারও সকল শপিংমল, মার্কেট ও দোকানপাট বন্ধ ঘোষণা করেছেন জেলা প্রশাসন। আজ বৃহস্পতিবার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এবং জেলা পর্যায়ে করােনা ভাইরাস এর সংক্রমণ ও প্রতিরােধসহ সার্বিক ব্যবস্থাপনা কমিটির সভাপতি মোহাম্মদ হেলাল হোসেন স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, গত ০৯ মে ৫২০ নং স্মারকে করােনা ভাইরাস (কোভিড-১৯) এর বিস্তার প্রতিরােধে স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্ব অনুসরণ করে সীমিত আকারে জেলার অভ্যন্তরীণ দােকানপাট/শপিংমল শর্তসাপেক্ষে চালুর সিদ্ধান্ত গৃহীত হয়।

তবে বিভিন্ন সূত্র থেকে প্রাপ্ত তথ্য মতে জানা যায় যে, বর্ণিত শর্ত দুইটি মানুষের উপচে পড়া ভিড়, অসচেতনতা ও অবহেলার কারণে যথাযথভাবে প্রতিপালিত হচ্ছে না। ফলে করােনা ভাইরাসের সংক্রমণ ভয়াবহভাবে বেড়ে যাওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে। এমতাবস্থায় পুনরাদেশ না দেয়া পর্যন্ত জেলার সকল উপজেলা ও মহানগর পর্যায়ে দোকানপাট/শপিংমল সমূহ বন্ধ রাখার নির্দেশনা প্রদান করা হলাে।

এ আদেশ আগামীকাল শুক্রবার সকাল ৬টা থেকে কার্যকর হবে। তবে চিকিৎসা সংশ্লিষ্ট জরুরী সেবা যেমন ফার্মেসি সার্বক্ষণিক খোলা থাকবে। এছাড়া নিত্য প্রয়ােজনীয় পণ্য, কৃষি পণ্য পরিবহনের যানবাহন এর আওতামুক্ত থাকবে। নিত্যপ্রয়ােজনীয় পণ্যের দোকান, কাঁচা বাজার এর ক্ষেত্রে এ কার্যালয় থেকে পূর্বের জারীকৃত নির্দেশনা বহাল থাকবে।

সকল জনসাধারণ ও ক্রেতা-বিক্রেতা,ব্যবসা প্রতিষ্ঠানকে উপরােক্ত নির্দেশনা মেনে চলার জন্য বলা হলাে। অন্যথায় এ আদেশ ভঙ্গকারী সংশ্লিষ্ট ব্যক্তি ও ব্যবসা প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও খবর

Sponsered content

Powered by