ঢাকা

গাজীপুরের পিরুজালীতে অটোচালকের জমি দখল প্রতিরোধে তৎপর পুলিশ

  প্রতিনিধি ৪ ডিসেম্বর ২০২২ , ৮:০৪:৩৮ প্রিন্ট সংস্করণ

সাইফুল ইসলাম শুভ গাজীপুর সদর প্রতিনিধি:

গাজীপুরের পিরুজালীতে অটোচালক আতাউর রহমানকে খুন-জখমের হুমকি ও জমি দখলের চেষ্টার ঘটনায় ব্যবস্থা নিচ্ছে পুলিশ।জয়দেবপুর থানার এএসআই মাহফুজুর রহমান অভিযুক্ত চারজনের বিরুদ্ধে আদালতে প্রসিকিউশন দাখিল করেছেন।এর আগে বিষয়টির ওপর গত ২৭ নভেম্বর একটি প্রতিবেদন প্রকাশিত হয়।এ নিয়ে চলে তোলপাড়। পরে ওই দিন রাত থেকেই তৎপরতা শুরু করে পুলিশ।

সরেজমিনে প্রাপ্ত তথ্যমতে, সদর উপজেলার পিরুজালী ইউনিয়নের পিরুজালী হাজীপাড়া গ্রামের আতাউর রহমান ২০০৯ সালে প্রতিবেশী আবদুর রহিমের কাছ থেকে পৌনে দুই শতাংশ জমি ক্রয় করেন। পরে তাতে রান্নাঘর, বাথরুম ও গোয়ালঘর নির্মাণ এবং কিছু গাছ রোপণ করা হয়।দলিল দাতার ভাই রমিজ উদ্দিন হঠাৎ ওই জমির এক শতাংশ দাবি করেন। জমি না দেওয়ায় শুরু হয় নানা অত্যাচার।

গত অক্টোবরে ইউপি চেয়ারম্যান সাইফুল্লাহ সরকার মঞ্জুর অনুপস্থিতিতে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্বে ছিলেন সংরক্ষিত মহিলা মেম্বার আনোয়ারা হক। তখন তিনি তিনজন গ্রাম পুলিশ নিয়ে উপস্থিত থেকে জমিতে খুঁটি স্থাপন করান।

আতাউর রহমান অভিযোগ করেন, মেম্বাররা আগে থেকেই তার প্রতিপক্ষকে সহযোগিতা করছেন। জমির বিষয়ে পরিষদে কোন সিদ্ধান্ত হয়নি।

মহিলা মেম্বার আনোয়ারা হক বলেছেন, পরিষদের সিদ্ধান্তে আগে একবার খুঁটি দেওয়া হয়েছিল। আতাউর খুঁটি তুলে ফেলায় চেয়ারম্যানের অনুমতিতে আবার দেওয়া হয়েছে।

এদিকে প্রতিবেদন প্রকাশের পরদিন পুলিশের উপস্থিতিতে পরিষদে আবার বৈঠক হয়। এতে সরেজমিনে মাপজোখ করে আতাউর রহমানকে তার প্রাপ্য অংশ বুঝিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

আরও খবর

Sponsered content

Powered by