ঢাকা

গোপালগঞ্জে খেলার মাঠ রক্ষার দাবিতে মানববন্ধন

  প্রতিনিধি ১২ নভেম্বর ২০২২ , ৭:০৪:০১ প্রিন্ট সংস্করণ

গোপালগঞ্জ প্রতিনিধিঃ

গোপালগঞ্জের মুকসুদপুরে দাসেরহাট খেলার মাঠ ভূমি দস্যুদের হাত থেকে রক্ষার দাবিতে মাঠের মধ্যেই মানব—বন্ধন কর্মসূচী পালন করেছেন পাঁচ গ্রামের বাসিন্দারা।

শনিবার (১২ নভেম্বর) বেলা ১১টার দিকে মুকসুদপুর উপজেলার দাসেরহাট, ভ্রমরগ্রাম, হাকিমপুর, খড়িকাইন ও পূর্ব সালিনাবক্স গ্রামের সাধারণ জনগণ শত বছরের ওই খেলার মাঠে জড়ো হন এবং এলাকার ভবিষ্যৎ প্রজন্মকে বাঁচাতে সরকারি খাস—ভূমিস্থ ওই খেলার মাঠটি বাঁচানোর দাবি জানান।
মানব—বন্ধন চলাকালে সেখানে বক্তব্য রাখেন, এলাকার সন্তান অবসরপ্রাপ্ত কর—কমিশনার বীর মুক্তিযোদ্ধা মো. রুস্তম আলী মোল্লা ও অবসরপ্রাপ্ত কৃষিবিদ ড. নলিনী রঞ্জন বসাক, উপজেলা পরিষদ চেয়ারম্যান কাবির মিয়া, গোবিন্দপুর ইউপি—চেয়ারম্যান ওবাইদুল ইসলাম ও আওয়ামীলীগ নেতা ইলিয়াস হোসেন সহ আরো অনেকে।
বক্তারা বলেন, প্রায় দেড় শ’ বছর ধরে ওই পাঁচ গ্রামের বাসিন্দাদের এটিই একমাত্র খেলার মাঠ। সম্প্রতি এলাকার যুব—সমাজের পক্ষ থেকে এটির নামকরণ করা হয়েছে শেখ রাসেল মিনি স্টেডিয়াম। এলাকার কিশোর ও যুব সমাজকে নেশার আগ্রাসন থেকে বাঁচানোর জন্য এবং তাদেরকে খেলাধূলার পরিবেশে আনার জন্য এ মাঠটিকে ভূমি দস্যুদের হাত থেকে রক্ষা করা জরুরি। তাছাড়া, এ মাঠটি অত্র অঞ্চলের সাম্প্রদায়িক সম্প্রীতির মিলনমেলার মাঠ। তাই এ মানব—বন্ধনের মধ্য দিয়ে তারা প্রধানমন্ত্রীর নিকট এ খেলার মাঠটি রক্ষার জন্য আকুল আবেদন জানাচ্ছেন।

আরও খবর

Sponsered content

Powered by