ঢাকা

গোপালগঞ্জে শতবর্ষ পরে দখল হওয়া খালের মুখ উন্মুক্ত করলেন ডিসি শাহিদা সুলতানা

  প্রতিনিধি ৯ ডিসেম্বর ২০২১ , ৭:৩০:০৯ প্রিন্ট সংস্করণ

 

গোপালগঞ্জ প্রতিনিধিঃ

গোপালগঞ্জে জনস্বার্থে প্রায় শতবর্ষ ধরে আটকে থাকা খালের মুখ উন্মুক্ত করলেন জেলা প্রশাসন। এ লক্ষ্যে শহরের গেটপাড়ায় পানসি ঘাটা বৈরাগী খালের সাথে ঘাঘর খালের সংযোগ স্থাপন করে কালভার্ট ব্রীজ নির্মাণ কাজের উদ্যোগ নেওয়া হয়েছে। বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) সকাল ১০ টায় রাজনৈতিক নেতৃবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে দোয়া ও মোনাজাতের মধ্য দিয়ে গোপালগঞ্জ জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট শাহিদা সুলতানা এ নির্মাণকাজের উদ্বোধন ঘোষণা করেন।

স্বাস্থ্যবিধি মেনে এ সময় গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. উসমান গনি, গোপালগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. জাহিদ হোসেন, গোপালগঞ্জ সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মিলন সাহা, সহকারী কমিশনার মো. মামুন খান, গোপালগঞ্জ জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান -১ শেখ সাহাবুদ্দিন হিটু, বিশিষ্ট ঠিকাদার ও ব্যবসায়ী এবাদত হোসেন মোল্লা, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত গণমাধ্যমকর্মীবৃন্দ সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

 

 

গোপালগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের বাস্তবায়নে প্রায় ২ কোটি ৭০ লাখ টাকা ব্যয়ে ১৬ মিটার দৈর্ঘ্য ও ১২ মিটার প্রস্থের এ কালভার্ট ব্রীজের নির্মাণ কাজ আগামী ৪ মাসের মধ্যে সম্পন্ন করবে হাসান টেকনো নামের এক ঠিকাদারি প্রতিষ্ঠান।

এ সময় জেলা প্রশাসক শাহিদা সুলতানা বলেন, বৈরাগী খালের দু’পাশে যে অসহনীয় পরিবেশ ছিলো তা এখন প্রান চাঞ্চল্যতা ফিরে পাবে। খালের মুখ উন্মুক্ত করে দেওয়ায় নদীতে জোয়ার-ভাটা বাড়বে, অবৈধ দখলমুক্ত হবে, কোন ময়লা-আবর্জনা ও নোংরা-দুর্গন্ধ আর হবে না, তাছাড়া মশা-মাছির উপদ্রবও কমবে। তিনি আরো বলেন, গোপালগঞ্জ সদর, কোটালীপাড়া, মুকসুদপুর, কাশিয়ানীতে আরও ৮টি খালের মুখ নদীর সাথে সংযোগ স্থাপন করা হয়েছে। প্রতিটি খাল রক্ষায় এ ধারা আগামীতেও অব্যাহত থাকবে।

Powered by