বরিশাল

গৌরনদীতে ইউনিয়ন পরিষদ নির্বাচনে বোমা হামলায় ২ জন নিহত

  প্রতিনিধি ২১ জুন ২০২১ , ৮:৩০:০০ প্রিন্ট সংস্করণ

আগৈলঝাড়া(বরিশাল) প্রতিনিধি:

ঢাকা থেকে ছেলেদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে এসে লাশ হয়েছেন মৌজে আলী মৃধা (৬৫) নামের এক বৃদ্ধ। ঘটনাটি ঘটেছে সোমবার বেলা বারোটার দিকে বরিশালের গৌরনদী উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ড কমলাপুর ভোট কেন্দ্রে।

প্রত্যক্ষদর্শী, নিহতের স্বজন ও পুলিশ সূত্রে জানা গেছে, গত দুইদিন পূর্বে ঢাকা থেকে পুত্রদের সাথে পছন্দের ইউপি সদস্য প্রার্থী মো ফিরোজ মৃধাকে ভোট দিতে আসেন কমলাপুর গ্রামের মৃত কাদের মৃধার পুত্র মৌজে আলী মৃধা। সোমবার দুপুর বারোটার দিকে কমলাপুর ভোট কেন্দ্র থেকে সে (মৌজে আলী) ভোট দিয়ে বের হন।

প্রত্যক্ষদর্শী কাওসার হোসেন বলেন, মোরগ মার্কার প্রার্থী ফিরোজ মৃধার প্রতিদ্বন্ধী টিউবওয়েল মার্কার প্রার্থী মন্টু হাওলাদারের পক্ষে কয়েকজনে জাল ভোট প্রদান করেন।

এর প্রতিবাদ করায় দুই গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও ব্যাপক বোমা হামলার ঘটনা ঘটে। এসময় বোমার আঘাতে ঘটনাস্থলেই বৃদ্ধ মৌজে আলী মৃধা নিহত এবং প্রার্থী ফিরোজ মৃধাসহ কমপক্ষে ১০ জন গুরুত্বর আহত হয়। আহতদের শেবাচিম হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ ব্যাপক ফাঁকা গুলিবর্ষণ করেছেন। ঘটনার পরপরই ভোট গ্রহন বন্ধ থাকলেও প্রশাসনের ব্যাপক উপস্থিতিতে পূনরায় ভোটগ্রহন শুরু করা হয়েছে।

অন্যদিকে ভোটের ফলাফল ঘোষণার পর পরই বিজয়ী ইউপি সদস্য প্রার্থীর সমর্থকদের আনন্দ মিছিলে বোমা হামলা চালিয়েছে পরাজিত প্রার্থীর সমর্থকরা। এতে ঘটনাস্থলেই একজন নিহত ও চারজন গুরুত্বর আহত হয়েছে।

ঘটনাটি ঘটেছে সোমবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে জেলার গৌরনদী উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের খাঞ্জাপুর পাঙ্গাসিয়া মাধ্যমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্র সংলগ্ন রাস্তায়।

নিহত আবু বক্কর ফকির (২৫) খাঞ্জাপুর গ্রামের আনজু ফকিরের পুত্র ও বিজয়ী টিউবওয়েল মার্কার ইউপি সদস্য মোঃ গিয়াস উদ্দিন মৃধার সমর্থক। হামলাকারীরা পরাজিত মোরগ মার্কার প্রার্থী আরজ আলী সরদারের সমর্থক।

বোমা হামলায় আহত খাঞ্জাপুর গ্রামের আলী হাওলাদারের পুত্র রকিব হাওলাদারকে (২২) উপজেলা ও অন্যান্যদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থল পরিদর্শন করেছেন সহকারি পুলিশ সুপার আব্দুর রব হাওলাদার, গৌরনদী মডেল থানার ওসি মোঃ আফজাল হোসেন। এ রিপোর্টলেখা পর্যন্ত হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

তথ্যের সত্যতা নিশ্চিত করে গৌরনদী মডেল থানার ওসি মোঃ আফজাল হোসেন জানান, ময়নাতদন্তের জন্য নিহতের লাশ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

আরও খবর

Sponsered content

Powered by