ময়মনসিংহ

গৌরীপুরে বিনম্র শ্রদ্ধায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

  প্রতিনিধি ২২ ফেব্রুয়ারি ২০২৩ , ৭:৩৩:১৯ প্রিন্ট সংস্করণ

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি :


ময়মনসিংহের গৌরীপুরে যথাযোগ্য মর্যাদায় ও বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। কর্মসূচীগুলো ছিলো শহীদ মিনারে পুষ্পার্ঘ্য নিবেদন, প্রভাতফেরী, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও কবিতা পাঠের আসর।
দিবসটি উপলক্ষে জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ, উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসন, গৌরীপুর পৌরসভা, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ উপজেলা কমান্ড, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, গৌরীপুর থানা পুলিশ, উপজেলা আওয়ামী লীগ ও তার অঙ্গ সহযোগী সংগঠন, পৌর আওয়ামী লীগ, উপজেলা বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠন, উপজেলা জাতীয় পার্টি, গৌরীপুর প্রেসক্লাব, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি), বাংলাদেশ প্রেসক্লাব, গৌরীপুর রিপোর্টার্স ক্লাব, উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটি গৌরীপুর, বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, লেখক সংঘ, বাংলাদেশ মহিলা পরিষদ, যুগান্তর স্বজন সমাবেশ, উপজেলা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থী বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শ্রদ্ধা নিবেদন করেন।
পরে শহীদদের প্রতি মাগফেরাত কামনায় বিভিন্ন মসজিদ মন্দিরে মোনাজাত ও প্রার্থনা করা হয় এবং স্থানীয়ভাবে ভাষা শহীদদের কবর জিয়ারত করা হয়। শ্রদ্ধার সঙ্গে ভাষা সৈনিকদের স্মরণে মাধ্যমে ফুলে ফুলে ভরে যায় শহীদ মিনার। দিনব্যাপী কর্মসূচির মধ্যে সকল সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা।


গৌরীপুর উপজেলা আওয়ামী লীগের আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি এডভোকেট নিলুফার আনজুম পপি। সাধারণ সম্পাদক সোমনাথ সাহার সঞ্চালনায় বঙ্গবন্ধু চত্বরে জাতীয় সংসদ সদস্যের অস্থায়ী কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ। অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা ডা. হেলাল উদ্দিন আহমেদ, অধ্যাপক ফরিদ উদ্দিন আহাম্মদ, অধ্যক্ষ রুহুল আমিন, ম.নূরুল ইসলাম, ইকবাল হোসেন জুয়েল, শফিকুল ইসলাম মিন্টু প্রমুখ।
দুপুরে উপজেলা প্রশাসনের উদ্যোগে অফিসার্স ক্লাব প্রাঙ্গণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ।
উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া নাজনীনের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন খান, সহকারী কমিশনার (ভূমি) মোসা. নিকহাত আরা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি নিলুফার আনজুম পপি, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান সোহেল রানা, উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান সালমা আক্তার রুবি, গৌরীপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহমুদুল হাসান, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আঃ রহিম প্রমুখ।
পরে উপজেলা প্রশাসনের উদ্যোগে কবিতা আবৃত্তি ও চিত্রাংকন প্রতিযোগীতার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়। অনুষ্ঠানে উপজেলা শিল্পকলার শিল্পীবৃন্দ একুশের গান পরিবেশন করেন।

আরও খবর

Sponsered content

Powered by