দেশজুড়ে

চট্টগ্রামে সংঘর্ষ: বিএনপির ৫৭ নেতাকর্মীর বিরুদ্ধে দুই মামলা

  প্রতিনিধি ৩০ মার্চ ২০২১ , ৭:০০:৫১ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

চট্টগ্রামে বিএনপি অফিসের সামনে সংঘর্ষের ঘটনায় দলের মহানগর আহ্বায়ক ডা. শাহাদাত হোসেনসহ ৫৭ নেতাকর্মীর বিরুদ্ধে দুটি মামলা দায়ের করেছে পুলিশ।

কোতোয়ালি থানা ও ট্রাফিক পুলিশের পক্ষ থেকে সোমবার (২৯ মার্চ) রাতে মামলা দুটি দায়ের করা হয়েছে। এর মধ্যে একটি মামলা হয়েছে পুলিশের ওপর হামলার অভিযোগে। অন্যটি বিস্ফোরকদ্রব্য নিয়ন্ত্রণ ও বিশেষ ক্ষমতা আইনে। মামলায় ৫৭ জনের নাম উল্লেখ করা হয়েছে।

সিএমপি কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ নেজাম উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলায় নগর বিএনপির আহবায়ক ডাক্তার শাহাদাত হোসেন, সদস্য সচিব আবুল হাশেম বক্কর, কেন্দ্রীয় নেতা মাহবুবুর রহমান শামীমকে আসামি করা হয়েছে। সংঘর্ষের পর পর গ্রেফতার হওয়া ডাক্তার শাহাদাত হোসেনসহ ১৬ জনকে এ ২টি মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গত ২৯ মার্চ বিকালে চট্টগ্রামের নাসিমন ভবনে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ ডেকেছিল মহানগর বিএনপি। সেই সমাবেশে আসা মিছিল থেকে পুলিশের দিকে ঢিল ছোড়া হলে সংঘর্ষ শুরু হয়। এ ঘটনায় ১০ পুলিশসহ আহত হয় অন্তত ৩০ জন।

পরে ঘটনাস্থল ও আশেপাশের এলাকায় অভিযান চালিয়ে পুলিশ বিএনপির অন্তত ১৬ জনকে গ্রেফতার করা হয়। সন্ধ্যায় পাঁচলাইশ এলাকার একটি বেসরকারি হাসপাতালে অভিযান চালিয়ে ডা. শাহাদাত হোসেনকে তার চেম্বার থেকে আটক করা হয়।

আরও খবর

Sponsered content

Powered by