চট্টগ্রাম

চাঁদপুরে নৌ পুলিশের সাথে সংঘর্ষে জেলে নিহত

  প্রতিনিধি ১৬ মার্চ ২০২১ , ৮:০৭:২৭ প্রিন্ট সংস্করণ

মাহফুজুর রহমান, চাঁদপুর:

 চাঁদপুরে ইলিশের অভয়াশ্রম কর্মসূচির আওতায় মেঘনা নদীতে অভিযানে জেলে ও নৌ পুলিশের সংঘর্ষের ঘটনায় পুলিশের ছোড়া গুলিতে আহত মাসুদ (২২) নামের এক জেলে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছে। নিহত মাসুদ মুন্সিগঞ্জ জেলার কালিরচর এলাকার আবুল মালের ছেলে।

সোমবার দিবাগত মধ্যরাতে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মোহনপুর এলাকায় এই ঘটনা ঘটে।

মোহনপুর নৌ-পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক মোহাম্মদ হোসেন সরকার ভোরের দর্পণকে জানান, ‘নদীতে জাটকা নিধন করেছে, এমন খবরে একদল জেলেকে আটকের চেষ্টা করে নৌ-পুলিশ। কিন্তু জেলেরা পুলিশের ওপর লগি বৈঠা ও ইটের টুকরো নিয়ে হামলা করে। এসময় আত্মরক্ষার্থে পুলিশ শর্টগানের দুই রাউন্ড গুলি ছোঁড়ে।

তখন মাসুদ নামে এক জেলে বাম পায়ের হাঁটুর ওপরে গুলিবিদ্ধ হন। প্রথমে তাকে মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরে অবস্থার অবনতি ঘটলে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। মঙ্গলবার ভোর সাড়ে ৪টায় চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

নৌ পুলিশ চাঁদপুর অঞ্চলের পুলিশ সুপার মো. কামরুজ্জামান জানান, এই ঘটনায় দুজন জেলেকে আটক করা হয়েছে। এসময় ২৫ কেজি জাটকা, ২ হাজার মিটার জাল এবং ইঞ্জিনচালিত মাছ ধরার একটি নৌকা জব্দ করা হয়।

উল্ল্যেখ্য, ইলিশের অভয়াশ্রম কর্মসূচির আওতায় জাটকা রক্ষাকল্পে মার্চ-এপ্রিল দুই মাস চাঁদপুরের পদ্মা-মেঘনা নদীর ৭০ কিলোমিটার এলাকায় সব ধরনের মাছ ধরা নিষিদ্ধ করেছে সরকার।

আরও খবর

Sponsered content

Powered by