রাজশাহী

চাঁপাইনবাবগঞ্জে চলতি মৌসুমের আমপাড়া উদ্বোধন

  প্রতিনিধি ২২ মে ২০২১ , ৬:৩৫:৪০ প্রিন্ট সংস্করণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :

 

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে জেলার শিবগঞ্জ উপজেলার কানসাট রাজার বাগানে চলতি মৌসুমের আম পাড়া উদ্বোধন করা হয়েছে। শুক্রবার বিকেল সাড়ে ৫টার দিকে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান লাইভ ম্যাংগো মিউজিয়াম’ নামের এই বাগানে ‘বৃন্দাবন ও রানীসমৃদ্ধি’ জাতের আম পেড়ে আনুষ্ঠানিকভাবে আম পাড়া উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য ডা.সামিল উদ্দিন আহমেদ শিমুল ও জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসনের স্থানীয় সরকার শাখার উপপরিচালক তাজকির-উজ-জামান, অতিরিক্ত জেলা প্রশাসক দেবেন্দ্র নাথ উঁরাও ও জাকিউল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট লিযাকত আলী কেষ, শিবগঞ্জের উপজেলা নির্বাহী অফিসার সাকিব-আল-রাব্বি, সদর সহকারী কমিশনার (ভূমি) আনিসুর রহমান, আমচাষি ও ব্যবসায়ী শামীম খান, কানসাটের আম ব্যবসায়ী ওমর ফাুরক, চাঁপাইনবাবগঞ্জ চেম্বার পরিচালক মাইনুল ইসলামসহ সংশ্লিষ্টরা।

অনুষ্ঠানে অতিথিরা করোনাকালীন সময়ে স্বাস্থ্যবিধি মেনে আমপাড়া থেকে শুরু করে ভোক্তার হাত পর্যন্ত পৌঁছে দেয়ার সকল কাজ সম্পন্ন করতে সংশ্লিষ্টদের প্রতি আহŸান জানান। তারা এ ব্যাপারে গৃহীত পদক্ষেপের কথাও উল্লেখ করেন। অতিথিরা নিরাপদ কেমিক্যালমুক্ত আম উৎপাদনের ব্যাপারেও কথা বলেন।

তারা করোনা প্রকোপের সময় আমের সাথে জড়িত দেশের বিভিন্ন এলাকার ব্যবসায়ীদের সুবিধের জন্য গৃহীত বিভিন্ন পদক্ষেপের বিষয়েও আলোচনা করেন। অতিথিরা দেশের আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জ জেলার সুনাম ধরে রাখার আশাবাদ ব্যক্ত করেন।

 

 

আরও খবর

Sponsered content

Powered by