ক্রিকেট

চাঙা হতে আইপিএল ছেড়ে যাচ্ছেন গেইল

  প্রতিনিধি ১ অক্টোবর ২০২১ , ৩:০৬:৫২ প্রিন্ট সংস্করণ

 দিন দশেক আগেই নিজের ৪২ তম জন্মদিনের কেট কেটেছেন ক্রিস গেইল। জন্মদিনে মাঠেও নামার কথা ছিল গেইলের। কিন্তু অজানা কারণে গত ২১ সেপ্টেম্বর মোস্তাফিজুর রহমানের রাজস্থান রয়্যালসের বিপক্ষে ম্যাচে ‘ইউনিভার্স বস’কে একাদশে রাখেনি পাঞ্জাব কিংস।

বিশেষ দিনে টি-টোয়েন্টির রাজাকে বাদ দেওয়ায় চটেছিলেন সুনীল গাভাস্কার। ধারাভাষ্য দিতে গিয়ে বলেছিলেন, ‘গেইলকে বসিয়ে রাখা অসম্মানের। যদি তাঁকে না-ই খেলানো হয়, তাহলে বায়ো-বাবলে বন্দী করে রাখার মানেই হয় না।’

গাভাস্কার সেদিন কী ইঙ্গিত দিয়েছিলেন, কে জানে! তবে জৈব সুরক্ষা বলয়ের একঘেঁয়ে-ক্লান্তিকর জীবন ছেড়ে ঠিকই বেরিয়ে গেলেন গেইল। এ বছর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) আর দেখা যাবে না তাঁকে।

প্লে-অফের দৌড়ে এখনো ভালোভাবেই টিকে আছে পাঞ্জাব। সে চিন্তা বাদ দিয়ে গেইল এখন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নিজেকে প্রস্তুত করতে চাইছেন। মানসিকভাবে চাঙা হয়েই ওয়েস্ট ইন্ডিজের ক্যাম্পে যোগ দেবেন তিনি। সামাজিক যোগাযোগ্যমাধ্যমে আজ বিষয়টি নিশ্চিত করেছে পাঞ্জাব।

এক পোস্টে গেইলের কথাগুলো তুলে ধরেছে বলিউড অভিনেত্রী প্রীতি জিনতার ফ্র্যাঞ্চাইজিটি। লিখেছে, ‘গত কয়েক মাস ধরে ওয়েস্ট ইন্ডিজ দল, ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) ও আইপিএলের বায়ো-বাবলে আবদ্ধ রয়েছি আমি। তাই সাময়িক বিরতি নিয়ে মানসিকভাবে নিজেকে তরতাজা করতে চাই। যাতে টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজকে সাহায্য করতে পারি। আমি দুবাইয়েই কিছু দিন বিশ্রামে থাকব। আমাকে ছুটি দেওয়ায় পাঞ্জাব কিংসকে ধন্যবাদ। দলের সবার জন্য শুভকামনা। আশা করি পরের ম্যাচগুলোতে তোমরা ভালো করবে।’

এ বছর আইপিএলে ব্যাট হাতে জ্বলে উঠতে পারেননি গেইল। বিদায় বলার আগে খেলেছেন ১০ ম্যাচ। ২১.৪৪ গড়ে করেছেন ১৫৪ রান। ফিফটি নেই একটিও। বোঝাই যাচ্ছ, বয়সটা তাঁর ক্যারিয়ারে ভালোভাবেই থাবা বসাতে শুরু করেছে।

আরও খবর

Sponsered content

Powered by