আন্তর্জাতিক

জাপানের নতুন প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা

  প্রতিনিধি ৪ অক্টোবর ২০২১ , ৬:১৫:১৬ প্রিন্ট সংস্করণ

FILE PHOTO: Former Japanese Foreign Minister Fumio Kishida attends a press conference at the Liberal Democratic Party (LPD) headquarters after he was elected as the party president in Tokyo, Japan September 29, 2021. Du Xiaoyi/Pool via REUTERS


ভোরের দর্পণ ডেস্ক:
whatsapp sharing button

আনুষ্ঠানিকভাবে জাপানের নতুন প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন ফুমিও কিশিদা। আজ সোমবার নতুন সরকারপ্রধান হিসেবে সাবেক এই পররাষ্ট্রমন্ত্রীকে অনুমোদন দিয়েছে দেশটির পার্লামেন্ট। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

গত সপ্তাহেই জাপানের ক্ষমতাসীন দল লিবারেল ডেমোক্র্যাটিক পার্টির (এলডিপি) নেতা নির্বাচিত হন ৬৪ বছরের ফুমিও কিশিদা। মূলত এর মধ্য দিয়েই তার প্রধানমন্ত্রী হওয়ার পথ সুগম হয়।

দলীয় নেতা নির্বাচিত হওয়ার পর স্বল্পভাষী ফুমিও কিশিদা বলেন,জাপানে যে জাতীয় সংকট চলছে তা থেকে উত্তরণে ও করোনাভাইরাস মোকাবিলায় জোরালো প্রতিশ্রুতি নিয়ে কঠোর পরিশ্রম করে যাওয়া উচিত। এই বছরের শেষ নাগাদ বিশাল বাজেটের প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন করা দরকার বলেও জানান তিনি।

 

বিবিসির প্রতিবেদনে আরও বলা হয়েছে, নতুন প্রধানমন্ত্রী হিসেবে ফুমিও কিশিদাকে মহামারি পরবর্তী অর্থনৈতিক পুনরুদ্ধার এবং উত্তর কোরিয়ার হুমকির মতো নানা কঠিন চ্যালেঞ্জ মোকাবিলা করতে হবে।

আরও খবর

Sponsered content

Powered by