বাংলাদেশ

জামায়াতকে ঢাকায় দেওয়া হয়নি বিক্ষোভের অনুমতি

  প্রতিনিধি ৪ জুন ২০২৩ , ৭:৪৮:২১ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক :

জামায়াতে ইসলামীকে বিক্ষোভ মিছিলের অনুমতি দেওয়া হবে না বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান ও অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ। আজ রোববার দুপুরে নিজ কার্যালয়ে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান তিনি।

হারুন অর রশীদ বলেন, ‘আমাদের ডিএমপি কমিশনার জান–মাল, অফিস আদালতের কথা চিন্তা করে জামায়াতকে ৫ জুন বিক্ষোভ সমাবেশ করতে নিষেধ করেছেন। তারপরও তারা মিছিলের প্রস্তুতি নিচ্ছে বলে আমরা ফেসবুকের মাধ্যমে দেখতে পাচ্ছি। বিক্ষোভ মিছিলকে কেন্দ্র করে তারা বিভিন্ন ধরনের অপতৎপরতা চালাচ্ছে। তারা যদি পুলিশের নিষেধ অমান্য করে সে ক্ষেত্রে পুলিশ আইনগত ব্যবস্থা গ্রহণ করবে।’
ডিএমপির ডিবিপ্রধান বলেন, ‘তারা জাতীয় নির্বাচনের আগে হঠাৎ করে সমাবেশ করতে চায়, বিষয়টি আমরা তদন্ত করছি। পুলিশের নির্দেশনা অমান্য করে কেউ গাড়ি ভাঙচুর করলে উসকানিদাতাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

গত ২৯ মে ডিএমপি সদর দপ্তরে বিক্ষোভ মিছিলের অনুমতি চাইতে যায় জামায়াতের একটি প্রতিনিধিদল। এ সময় পুলিশ তাদের আটক করে। পরবর্তীতে তাদের জিজ্ঞাসাবাদ শেষে ওই দিন সন্ধ্যায় ছেড়ে দেওয়া হয়। জামায়াত ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাছে ই-মেইলেও বিক্ষোভের আবেদন করেছে।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ, জামায়াত আমির শফিকুর রহমানসহ জাতীয় নেতা ও ওলামায়ে কেরামের মুক্তি এবং কেয়ারটেকার সরকার ব্যবস্থাসহ জনগণের ন্যায্য অধিকার প্রতিষ্ঠার দাবিতে আগামী ৫ জুন বিক্ষোভ মিছিলের কর্মসূচি দিয়েছিল জামায়াত। ৫ জুন বিকেল ৩টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে শুরু হয়ে পল্টন মোড়, বিজয়নগর ও নাইটিঙ্গেল মোড় হয়ে কাকরাইল মোড়ে গিয়ে বিক্ষোভ মিছিলটি শেষ হওয়ার কথা ছিল।

আরও খবর

Sponsered content

Powered by