বাংলাদেশ

জামিন পেলেন মহিলা দল নেত্রী সোনিয়া

  প্রতিনিধি ৩১ অক্টোবর ২০২২ , ৪:৫৮:১৫ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ‘আপত্তিকর’ পোস্ট দেওয়ার অভোযোগ ওঠে রাজবাড়ী জেলা মহিলা দলের নেত্রী সোনিয়া আক্তার ওরফে স্মৃতির (৩৫) বিরুদ্ধে। এ বিষয়ে রাজবাড়ী সদর থানায় লিখিত অভিযোগ দেন সামসুল আরেফিন চৌধুরী নামের আওয়ামী লীগের স্থানীয় এক নেতা। পরে অভিযোগটি মামলা হিসেবে ৫ অক্টোবর রেকর্ড করে ওইদিনই সোনিয়াকে গ্রেপ্তার করা হয়। এই মামলায় রাজবাড়ী জেলা ও দায়রা জজ আদালতে জামিন চেয়ে ২৬ অক্টোবর বিফল হন সোনিয়া। তারপর তিনি জামিন চেয়ে ৩০ অক্টোবর হাইকোর্টে আবেদন করেন। আজ সেই মামলায় অন্তর্বর্তীকালীন জামিন পেয়েছেন সোনিয়া।

জামিন চেয়ে সোনিয়ার করা এক আবেদনের শুনানি নিয়ে আজ সোমবার বিচারপতি মো. আকরাম হোসেন চৌধুরী ও বিচারপতি শাহেদ নূরউদ্দিনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

হাইকোর্টের আদেশের ফলে এই মামলায় সোনিয়ার কারামুক্তিতে আইনগত বাধা নেই বলে জানিয়েছেন তার অন্যতম আইনজীবী মাকসুদ উল্লাহ। তিনি বলেন, এই মামলায় ৫ অক্টোবর সোনিয়াকে গ্রেপ্তার করা হয়। তিনি এখন রাজবাড়ী কারাগারে আছেন।

সোনিয়া রাজবাড়ী ব্লাড ডোনার্সের প্রতিষ্ঠাতা সভাপতি। তিনি জেলা মহিলা দলের সদস্য। শহরের ৩ নম্বর বেড়াডাঙ্গা এলাকায় তিনি বসবাস করেন। তার স্বামী প্রবাসী।

রাজবাড়ী সদর উপজেলার মিজানপুর ইউনিয়ন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক সামসুল আরেফিন চৌধুরীর অভিযোগ অনুযায়ী, গত ৩১ আগস্ট সোনিয়া তার নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে একটি স্ট্যাটাস দেন। এতে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি বক্তব্যের সমালোচনা করে ‘আপত্তিকর’ কথা লেখেন। অনেকে পোস্টটি দেখায় প্রধানমন্ত্রীর সুনাম ক্ষুণ্ন ও মানহানি হয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by