খেলাধুলা

টস হেরে ব্যাটিংয়ে পাকিস্তান

  প্রতিনিধি ১১ নভেম্বর ২০২১ , ৭:৫৫:৩৬ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি পাকিস্তান-অস্ট্রেলিয়া।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে পাকিস্তান ক্রিকেট দল।

এই ম্যাচের জয়ী দল প্রথম সেমিফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে অবিশ্বাস্য জয় পাওয়া নিউজিল্যান্ডের সঙ্গে রোববার ফাইনালে অংশ নেবে।

অতীতে পাকিস্তান ও অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি ফরম্যাটে ২৩ ম্যাচে মুখোমুখি হয়। তার মধ্যে ৯ ম্যাচে জয় পায় অস্ট্রেলিয়া আর ১৩টিতে জয় পায় পাকিস্তান।

আর টি-টোয়েন্টি বিশ্বকাপের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে উভয় দল ৬ ম্যাচে অংশ নেয়। সমান ৩টি করে ম্যাচে জয় পায় পাকিস্তান-অস্ট্রেলিয়া।

দুই দলের সবশেষ ৩ ম্যাচের দুটিতে জয় পেয়েছে পাকিস্তান।  একটিতে অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথমে ব্যাট করেই পাকিস্তান বেশি সাফল্য পেয়েছে। প্রথমে ব্যাট করে নয়টিতে জিতেছে পাকিস্তান। ৪টিতে জিতেছে অস্ট্রেলিয়া।

অতীত সমীকরণ ও সাম্প্রতিক পারফরম্যান্স বিবেচনায় অস্ট্রেলিয়ার চেয়ে একধাপ এগিয়ে পাকিস্তান। মাঠের খেলা শেষ হওয়ার আগে হলফ করে বলা মুশকিল কে জিতবে। তবে জয়ের পাল্লা পাকিস্তানের পক্ষেই ভারি।

পাকিস্তান: মোহাম্মদ রিজওয়ান, বাবর আজম, ফখর জামান, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, আসিফ আলি, শাদাব খান, ইমাদ ওয়াসিম, হাসান আলি, হারিস রউফ ও শাহিন আফ্রিদি।

>অস্ট্রেলিয়া: ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ, মিচেল মার্শ, স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, ম্যাথু ওয়েড, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা ও জস হ্যাজেলউড।

Powered by