ঢাকা

টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে প্রশাসনিক আপিল ট্রাইব্যুনালের চেয়ারম্যান-এর শ্রদ্ধা নিবেদন

  প্রতিনিধি ২৮ নভেম্বর ২০২০ , ৮:১৮:০৭ প্রিন্ট সংস্করণ

 

কে এম সাইফুর রহমান, গোপালগঞ্জ প্রতিনিধি:

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন প্রশাসনিক আপিল ট্রাইব্যুনালের চেয়ারম্যান মাননীয় বিচারপতি মোঃ শওকত হোসেন।

শনিবার দুপুরে টুঙ্গিপাড়ায় পৌঁছে তিনি জাতির জনকের সমাধিসৌধের বেদিতে পুষ্পমাল্য অর্পণ করে গভীর শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা নিবেদনের পর পবিত্র ফাতেহা ও দুরুদ পাঠ শেষে তিনি ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তাঁর পরিবারে শাহাদাত বরণকারী সকল শহীদের রুহের মাগফেরাত কামনা, বঙ্গবন্ধু’র সুযোগ্য কন্যা, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা সহ দেশের কল্যাণ কামনায় দোয়া ও মোনাজাত করেন।

এ সময় সফরসঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন প্রশাসনিক আপিল ট্রাইব্যুনালের সদস্য (সিনিয়র জেলা জজ) মমতাজ পারভিন, সদস্য (যুগ্ন সচিব) বদরুন্নাহার, প্রশাসনিক ট্রাইব্যুনাল-১ এর সদস্য (জেলা জজ) শেখ ফারুক হোসেন, ট্রাইব্যুনাল-২ এর সদস্য (জেলা জজ) রোকনুজ্জামান, ট্রাইব্যুনাল-৩ এর সদস্য (জেলা জজ) জালাল উদ্দিন আহমেদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের প্রভাষক মোঃ মেফতাহুল হাসান।

এ সময় স্বাস্থ্যবিধি মেনে গোপালগঞ্জের বিজ্ঞ জেলা ও দায়রা জজ অমিত কুমার দে, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মোঃ ওসমান গনি, সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোঃ এরফান উল্লাহ, প্রশাসনিক আপিল ট্রাইব্যুনালের রেজিস্ট্রার (যুগ্ম জেলা জজ) কানিজ ফাতিমা, প্রশাসনিক আপিল ট্রাইব্যুনাল-১ এর রেজিস্ট্রার (সিনিয়র সহকারী জজ) শামীমা আক্তার, সহকারী জজ (কাশিয়ানী) মহিদুল হাসান, সহকারী জজ (টুঙ্গিপাড়া) নাজমুল কবীর, জেলা ও দায়রা জজ আদালতের নাজির জাকির হোসেন উকিল উপস্থিত ছিলেন। শ্রদ্ধা নিবেদনের পর প্রশাসনিক আপিল ট্রাইব্যুনালের চেয়ারম্যান মাননীয় বিচারপতি মোঃ শওকত হোসেন বঙ্গবন্ধু ভবনে সংরক্ষিত পরিদর্শন বইয়ে মন্তব্য লিখে স্বাক্ষর করেন এবং সমাধিসৌধ ঘুরে দেখেন। পরে তিনি গোপালগঞ্জ সার্কিট হাউসে ফেরার পথে বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস পরিদর্শন করেন। সেখানে তাকে (বশেমুরবিপ্রবি) এর প্রক্টর ড. মোঃ রাজিউর রহমান অভিনন্দন জানান।

এরপর প্রশাসনিক আপিল ট্রাইব্যুনালের চেয়ারম্যান মাননীয় বিচারপতি মোঃ শওকত হোসেন গোপালগঞ্জ সার্কিট হাউসে পৌঁছালে সেখানে তাকে অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মোহাম্মদ ছানোয়ার হোসেন পিপিএম (বার) এর নেতৃত্বে হাউজ অফ গার্ড প্রদান করা হয়। এর আগে প্রশাসনিক আপিল ট্রাইব্যুনালের চেয়ারম্যান মাননীয় বিচারপতি মোঃ শওকত হোসেন টুঙ্গিপাড়ায় পৌঁছালে সেখানে তাকে গোপালগঞ্জ বিচার বিভাগের পক্ষ থেকে বিজ্ঞ জেলা ও দায়রা জজ অমিত কুমার দে ফুল দিয়ে অভিনন্দন জানান।

আরও খবর

Sponsered content

Powered by