বাংলাদেশ

ডেঙ্গুতে বছরের প্রথম মৃত্যু, হাসপাতালে ভর্তি ২০

  প্রতিনিধি ৯ জানুয়ারি ২০২৩ , ৭:৫৬:১৫ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক :

সারাদেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে ২০ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের নিয়ে বর্তমানে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি ডেঙ্গুরোগী সংখ্যা দাঁড়ালো ১৭০ জনে। অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে, যা চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে প্রথম কোনো রোগীর মৃত্যু।

সোমবার স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো: জাহিদুল ইসলাম স্বাক্ষরিত ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ২০ জনের মধ্যে ঢাকার বাসিন্দা নয়জন এবং ঢাকার বাইরের ১১ জন।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে- চলতি বছরের ১ থেকে ৯ জানুয়ারি পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন সর্বমোট ২৮৯ জন। তাদের মধ্যে রাজধানীর সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ১৩৯ জন। আর ঢাকার বাইরে অন্যান্য বিভাগে ভর্তি আছেন ১৫০ জন।

অন্যদিকে, এ সময়ের মধ্যে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ১১৮ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ৮২ জন এবং ঢাকার বাইরের ৩৬ জন।

বিদায়ী বছরে (২০২২ সালে) ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন দেশের ইতিহাসের সর্বোচ্চ ২৮১ জন। একইসাথে গত বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন ৬২ হাজার ৩৮২ জন।

আরও খবর

Sponsered content

Powered by