দেশজুড়ে

ডোমারে ঘুর্ণিঝড়ে বৃদ্ধার ভেঙে পড়া ঘর নির্মাণ করে দিলো সেনাবাহিনী

  প্রতিনিধি ২৯ মে ২০২০ , ৮:২১:১৪ প্রিন্ট সংস্করণ

ডোমার (নীলফামারী) প্রতিনিধি :  ঘুর্ণিঝর আম্পানের প্রভাবে নীলফামারীর ডোমার উপজেলায় অসহায় বৃদ্ধার ভেঙে পড়া ঘর  নতুন করে নির্মাণ করে দিলো বাংলাদেশ সেনাবাহিনী। শুক্রবার উপজেলার কেতকীবাড়ি ইউনিয়নের ভারতীয় সিমান্ত ঘেষা এলাকায় বৃদ্ধা মরিয়ম বেগমের একটি ঘর নির্মাণ করে দেয় খোলাহাটি ক্যান্টনমেন্টের সেনাবাহিনী সদস্যরা। নতুন ঘর পেয়ে বেজায় খুশি ওই বৃদ্ধা।  মরিয়ম বেগম (৭০) আ লিক ভাষায় বলেন, ঝড়োত মোর ঘর ভাঙ্গি মাটিত পড়ি যায়। মোরতো  স্বামি-সন্তান কাহো নাই। ঘর ঠিক করার জন্যে চেয়ারম্যানের কাছোত অনেক কাঁন্দাকাটি করিছু। আর্মির ছাওয়ালা মোর ঘর নয়া বানায় দিছে। ওমার আল্লাহ ভালো করিবে।
কেতকীবাড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জহুরুল হক দিপু জানান, ঘুর্ণিঝড়ে বৃদ্ধা মরিয়ম বেগমের ঘর ভেঙে যাওয়ার খবর আমি সেনাবাহিনীকে দিয়েছি । তারা তাদের নিজ উদ্যেগে নতুন টিন, বাঁশ কিনে একটি ঘর তৈরী করে দেয়। তিনি জানান, মরিয়ম বেগমের ১০ বছর আগে স্বামী মারা যাওয়ার পর হতে একটি ঘরে একা বসবাস করে আসছে। তার কোন সন্তান নাই।
খোলাহাটি ক্যান্টমেন্টের ক্যাপ্টেন তানজিম রহমান জানান, দেশের সকল দূর্যোগ মোকাবেলায় বাংলাদেশ সেনাবাহিনী কাজ করে আসছে। করোনা মোকাবেলায় আমরা সামাজিক দুরত্ব, সচেতনতাসহ অসহায় দুস্থদের মাঝে খাদ্য ও চিকিৎসা দিয়ে আসছি। তিনি জানান, কোথায় কি সমস্যা হচ্ছে তা জানতে, জনপ্রতিনিধিদের সাথে সবসময় যোগাযোগ রাখছি। কেতকীবাড়ী ইউপি চেয়ারম্যান জহুরুল হক দিপু আমাকে ফোন করে জানায়, ঘুর্ণিঝড়ে তার এলাকার এক বৃদ্ধার ঘরে ভেঙে গেছে। আমরা টিন, বাঁশ কিনে একটি নতুন ঘর তৈরী করে দেই। তিনি আরও বলেন, যেকোন সংকটে আমরা বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা পরিস্থিতি মোকাবেলা করতে প্রস্তুত আছি।
 

 

আরও খবর

Sponsered content

Powered by