রাজধানী

‘ঢাকার সব খেলার মাঠ দখলমুক্ত করা হবে’

  প্রতিনিধি ৪ ফেব্রুয়ারি ২০২১ , ৬:৫২:৫১ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের উদ্যোগে প্রথমবারের মতো আয়োজিত হতে যাচ্ছে আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতা। ঢাকার ১৩টি মাঠে মাসব্যাপী নকআউট পদ্ধতিতে ক্রিকেট এবং ফুটবল টুর্নামেন্টে অংশ নেবে যথাক্রমে ৬৪ এবং ৬৩টি ওয়ার্ড দল। এ টুর্নামেন্টের মধ্য দিয়ে দেশের ক্রীড়াঙ্গণে নতুন খেলোয়াড়দের আগমন ঘটবে বলে আশা দক্ষিণের মেয়র ফজলে নূর তাপসের। হারিয়ে যাওয়া মাঠ পূনরুদ্ধারেও কার্যকর ভূমিকা রাখার আশ্বাস তার।

ঢাকার ইতিহাসে প্রথম। এর আগে কেউ কখনো ভাবেনি এটা। উদ্যোগ নেয়া তো অনেক দূরের কথা।

দক্ষিণ সিটির নতুন মেয়র শুধু ভাবলেনই না, আয়োজন করেও দেখাতে যাচ্ছেন, এভাবেও সম্ভব। ঢাকার যুব সমাজকে মাঠমুখী করার অভিনব উপায় হাতে নিলো সিটি করপোরেশন। ওয়ার্ড ভিত্তিক টুর্নামেন্টে অংশ নিতে যাচ্ছে ৭৫টি ওয়ার্ড। ১৩ মাঠে ক্রিকেট ফুটবল দুই দলে ভাগ হয়ে খেলবে নকআউট পদ্ধতিতে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপস বলেন, আমি আশা করবো ঢাকাবাসী এ আসরটিকে নিজেদের মনে করে গ্রহণ করবেন। আমরা অনেক উত্তেজিত এই আসরটিকে নিয়ে। আমি চাই আমাদের সন্তানরা আবারো মাঠে ফিরে আসুক। তারা মাদক থেকে দূরে থেকে নিজেদের জীবন গড়ুক।

কিন্তু এরকম টুর্নামেন্ট করতে হলে প্রয়োজন খেলার মাঠ। যার অপ্রতুলতা ভাবাচ্ছে মেয়রকেও। তাই, তো আগামী আসরের আগেই উদ্ধার করতে চান ঢাকার হারিয়ে যাওয়া মাঠগুলোকে।

ব্যারিস্টার ফজলে নূর তাপস বলেন, এ টুর্নামেন্টটি করতে গিয়ে আমি দেখেছি এখানে মাঠের অপ্রতুলতা। দিনে দিনে সব মাঠ দখল হয়ে গেছে। কেউ এগুলোকে মুক্ত করার চেষ্টা করেনি। আমি কথা দিচ্ছি, একদিনে হয়তো পারবোনা। তবে, দখল হওয়া সব মাঠ আমি ফিরিয়ে আনবো।

আর পুরো উদ্যোগকে সাধুবাদ জানিয়ে পাশে থাকার প্রতিশ্রুতি দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন।

বাফুফে সভাপতি কাজী সালাহউদ্দিন বলেন, বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীতে এমন আয়োজন করায় মেয়র এবং সিটি করপোরেশনকে আমি ধন্যবাদ জানাই। এরকম একটা উদ্যোগের সঙ্গে আমাদের একাত্ম করায় আমরা গর্বিত। যে কোন প্রয়োজনে বাফুফে এই আসরের সঙ্গে থাকবে।

প্রথম বছর ক্রিকেট-ফুটবলে সীমাবদ্ধ থাকলেও, আগামীতে বাস্কেটবল, ব্যাডমিন্টন এবং কাবাডিকে সংযুক্ত করার ইচ্ছা দক্ষিণ সিটি করপোরেশনের।

আরও খবর

Sponsered content

Powered by