শিক্ষা

তিন দফা দাবিতে শাবিপ্রবিতে ক্লাস-পরীক্ষা বর্জন

  প্রতিনিধি ১৬ জানুয়ারি ২০২২ , ৫:৪৫:২৮ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে তিন দফা দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) আন্দোলনরত শিক্ষার্থীরা। আজ রোববার আন্দোলনের অংশ হিসেবে সকাল থেকে ক্যাম্পাসে কোন ধরনের যানবাহন ঢুকতে ও বের হতে দেয়নি তারা।

এদিন সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে অবস্থান নেন আন্দোলনরত শিক্ষার্থীরা। এ সময় দাবি মেনে না নেওয়া পর্যন্ত ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দেন তারা।

এর আগে গতকাল শনিবার সন্ধ্যায় বেগম সিরাজজুন্নেসা চৌধুরী ছাত্রী হলের প্রভোস্ট জাফরিন আহমেদ লিজাসহ প্রভোস্ট বডির পদত্যাগের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর প্রশাসনের উপস্থিতিতে শাখা ছাত্রলীগের নেতৃত্বাধীন ছয় গ্রুপের নেতাকর্মীরা হামলা চালায় বলে অভিযোগ উঠেছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, হামলায় ১০-১২ জন শিক্ষার্থী আহত এবং হামলাকারীদের হাত থেকে বাঁচাতে গিয়ে কয়েকজন ছাত্রী হেনস্তার শিকার হয়েছে।

এ ব্যাপারে আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, ‘আমরা আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবো। বর্তমানে আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি। তাই সকল সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনে যোগ দেওয়ার আহ্বান জানাচ্ছি।’

শিক্ষার্থীদের দাবিগুলোর মধ্যে রয়েছে- দায়িত্বহীন প্রভোস্ট কমিটির পদত্যাগ, অবিলম্বে হলের যাবতীয় অব্যস্থপনা নির্মূল করা এবং হলের স্বাভাবিক সুস্থ পরিবেশ নিশ্চিত করা, অবিলম্বে ছাত্রীবান্ধব এবং দায়িত্বশীল প্রভোস্ট কমিটি নিয়োগ দেওয়া।

এ বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. আলমগীর কবীরের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে ফোনে পাওয়া যায়নি।

আরও খবর

Sponsered content

Powered by