চট্টগ্রাম

তিন পার্বত্য জেলা পরিষদ পুনর্গঠন

  প্রতিনিধি ৭ জানুয়ারি ২০২১ , ২:৪৩:২২ প্রিন্ট সংস্করণ

মোঃ ইব্রাহিম শেখ, পার্বত্য চট্রগ্রাম ব্যুরোঃ

নতুন প্রতিনিধি মনোনীত করে রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান পার্বত্য জেলা পরিষদ পুনর্গঠন করেছে সরকার। এই তিন জেলা নিয়ে গঠিত পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় বৃহস্পতিবার বিকালে এর গেজেট প্রকাশ করে।

রাঙামাটি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মুছা মাতব্বর বলেন, “গত ৮ ডিসেম্বর সরকার তিন জেলা পরিষদ পুনর্গঠন করে বলে আমরা জানতে পারি। বৃহস্পতিবার তার গেজেট পেয়েছি।”
গেজেট অনুযায়ী, রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান হয়েছেন অংসুই প্রু চৌধুরী। তিনি গত দুইবার পরিষদের সদস্য ছিলেন।

নবগঠিত পরিষদের সদস্য হলেন- সদর থেকে মো. মুছা মাতব্বর, বিপুল ত্রিপুরা, ঝর্ণা খীসা, বাদল চন্দ্র দে, বরকলের সবীর কুমার চাকমা, বাঘাইছড়ির প্রিয়নন্দ চাকমা, জুরাছড়ি থেকে প্রবর্তন চাকমা, নানিয়ারচর থেকে এলিপন চাকমা, লংগদু থেকে মো. আব্দুর রহিম, আছমা বেগম, কাপ্তাই থেকে অংসুচাইন চৌধুরী ও দিপ্তীময় তালুকদার, রাজস্থলী থেকে নিউচিং মারমা ও বিলাইছড়ি থেকে রেমলিয়ানা পাংখোয়া।
খাগড়াছড়ির চেয়ারম্যান হয়েছেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মংসুই প্রু চৌধুরী অপু।
সদস্যরা হলেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, মানিকছড়ি থেকে মো. আব্দুল জব্বার, মো. মাঈনউদ্দিন, সদর থেকে পার্থ ত্রিপুরা জুয়েল, খোকনেশ্বর ত্রিপুরা, শুভ মঙ্গল চাকমা, নীলোৎপল খীসা, মংক্যচিং চৌধুরী, শাহীনা আক্তার, মাটিরাঙ্গার হিরণজয় ত্রিপুরা, দীঘিনালার আশুতোষ চাকমাম, শতরূপা চাকমা, লক্ষ্মীছড়ির রেম্রাচাই মারমা, গুইমারার মেমং মারমা।

বান্দরবানের চেয়ারম্যান হয়েছেন ক্য শৈ হ্লা। তিনি গত ১০ বছর ধরে চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। বান্দরবান জেলা আওয়ামী লীগের সভাপতি তিনি।

সদস্যরা হলেন- জেলা শহরের লক্ষ্মীপদ দাশ, মোজাম্মেল হক বাহাদুর, ক্যসা প্রু মারমা, সিং ইয়ং ম্রো, সত্যজা পানজি ত্রিপুরা, তিং তিং ম্যা, থানচির শৈ হ্লাচিং মারমা, আলীকদমের দুংড়ি মং মার্মা, রোয়াংছড়ির কাঞ্চনজয় তংচঙ্গ্যা, সিংঅং খুমি, নাইক্ষ্যংছড়ির ক্যনে ওয়ান চাক, রুমার জুয়েল বম, লামার শেখ মাহবুবুর রহমান ও ফাতেমা পারুল।

১৯৮৯ সালে এসব জেলা পরিষদ গঠন করা হলেও সে বছর ২৫ জুন একবারই নির্বাচন হয়। তারপর থেকে সরকার মনোনীত সদস্যদের দিয়ে পরিষদ গঠন করা হচ্ছে।

আরও খবর

Sponsered content

Powered by