খুলনা

দর্শনার্থীদের জন্য সুন্দরবন উন্মুক্ত হচ্ছে ১ সেপ্টেম্বর

  প্রতিনিধি ৩০ আগস্ট ২০২১ , ৬:০৮:৪৩ প্রিন্ট সংস্করণ

করোনা রোধে বিধিনিষেধের কারণে দর্শনার্থীদের জন্য সুন্দরবন প্রবেশ নিষিদ্ধ ছিল দীর্ঘ পাঁচ মাস। করোনার প্রকোপ কিছুটা নিয়ন্ত্রণে আসায় বুধবার (০১সপ্টেম্বর) থেকে দর্শনার্থীদের জন্য উন্মুক্ত হচ্ছে সুন্দরবন। তবে বনে প্রবেশে কঠোরভাবে মানতে হবে স্বাস্থ্যবিধি।

সোমবার দুপুরে সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোহাম্মদ বেলায়েত হোসেন গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, সরকারের নির্দেশনা অনুযায়ী বনবিভাগ আগামী ১ সেপ্টেম্বর থেকে দর্শনার্থীদের সুন্দরবনে প্রবেশে নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নিয়েছে। তবে এক্ষেত্রে সামাজিক দূরত্ব, মাস্ক পরিধানসহ নানাবিধি নিষেধ মানতে হবে দর্শনার্থীদের। এসব বিধি নিষেধ বাস্তবায়নে বন বিভাগের কর্মকর্তা-কর্মচারীরাও থাকবে সতর্ক অবস্থায়।

বিভাগীয় এই বন কর্মকর্তা বলেন, সুন্দরবনে দর্শনার্থীদের প্রবেশে নিষেধাজ্ঞা তুলে নেয়ায় উপলক্ষে বনের ইক্যোট্যুরিজম কেন্দ্রগুলোকে প্রয়োজনীয় সংস্কারসহ নানা কাজ করা হচ্ছে। দর্শনার্থীদের যাতে কোনো সমস্যা না হয় সে দিকেও সজাগ দৃষ্টি রয়েছে বন বিভাগের। করোনা সংক্রমণ প্রতিরোধে গত ৩ এপ্রিল থেকে সুন্দরবনে পর্যটকদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল।

বন বিভাগ জানায়, দর্শনার্থীদের সুন্দরবনে প্রবেশের সময় মানতে হবে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি। প্রত্যেককে মাস্ক পরিধান করে প্রবেশ করতে হবে। নৌযান থেকে মাত্র ২৫ জন করে গ্রুপ-গ্রুপ ভাগ করে বনে প্রবেশ করতে হবে। যারা এ সব শর্ত ভঙ্গ করবেন অবশ্যই তাদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করবে বন বিভাগ।

আরও খবর

Sponsered content

Powered by