দেশজুড়ে

দিনাজপুরে খাদ্যসামগ্রী বিতরণ

  প্রতিনিধি ২৩ মে ২০২০ , ৭:৩৬:৫৯ প্রিন্ট সংস্করণ

 দিনাজপুর প্রতিনিধি : জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, মানুষের সচেতনতার বড়ই অভাব। প্রাণঘাতী করোনা ভাইরাসকে উপক্ষো করে যেভাবে বিপনন কেন্দ্র গুলোতে মানুষ ভীড় জমাচ্ছে এতে করে করোণা সংক্রামনের ঝুকি এবং মত্যুর ঝুঁকি বাড়ছে। ঈদের আগে অনেকেই প্রিয়জনদের কাছে যাচ্ছেন। এতে প্রিয়নজনদের উপকার না করে ক্ষতি করছেন। মনে রাখা উচিত একমাত্র সচেতনতাই পারে প্রাণঘাতী করোনা ভাইরাস থেকে নিজেকে রক্ষা করতে। তিনি বলেন, পবিত্র ঈদ উল ফিতরের নামাজ সামাজিক দুরুত্ব বজায় রেখে বড় ময়দানে না পড়ে প্রয়োজনে মসজিদে একাধিক জামাত অথবা বাসায় ঈদের নামাজ পড়ার জন্য আহবান জানান। এছাড়াও অসহায় ও কর্মহীন পরিবারদের সহায়তা করার জন্য  দিনাজপুরে সানন্দার পরিবারের মত বিত্তশালীদের এগিয়ে আসার আহবান জানান। শনিবার সকালে শহরের বাসুনিয়াপট্টিস্থ দুর্গা মন্দির মাঠে এসব খাদ্যসামগ্রী অসহায় ও কর্মহীন মানুষদের মাঝে বিতরণকালে তিনি এসব কথা বলেন তিনি।
পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে প্রাণঘাতী করোনাভাইরাস দুর্যোগ মোকাবেলায় দিনাজপুরে মানবতার সেবায় এগিয়ে এলো ‘সানন্দা’ পরিবার। পরিবারটির পক্ষ থেকে ঈদ উপহার হিসেবে অসহায় ও কর্মহীন হয়ে পড়া শতাধিক পরিবারের মাঝে চাল, সেমাই, লাচ্ছা, চিনিসহ নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরন করা হয়।
এসময় উপস্থিত ছিলেন সানন্দা’র সত্বাধিকারী ভালোবাসা ঘোষ, পৌর সভার সাবেক মেয়র মো. সফিকুল হক ছুটু, প্রেস ক্লাবের সাবেক সভাপতি চিত্ত ঘোষ, শহর আওয়ামীলীগের সভাপতি রায়হান কবীর সোহাগ, সাধারন সম্পাদক এসএম খালেকুজ্জামান রাজু, সানন্দা পরিবারের সদস্য সত্য ঘোষ, অধীর ঘোষ, সুধীর ঘোষ, সমিরন ঘোষ প্রমুখ।
একই দিন স্বাধীনতা পদক প্রাপ্ত মরহুম সাবেক এমপি এম আব্দুর রহিম এর সমাধিস্থল সংলগ্ন মসজিদে পবিত্র রমজান মাসে ১১০ জন এতিম ৫৫ বার পবিত্র কোরআন শরিফ খতম করেন। এ সময় পরিবারের পক্ষ থেকে তাদের ঈদ উপহার সামগ্রী প্রদান করেন হুইপ ইকবালুর রহিম এমপি ও রাফিদুর রহিম।  এ সময় তাদের নিয়ে এম আব্দুর রহিম এর আত্মার মাগফিরাত কামনা করে কবর জিয়ারত ও দেশের করোনা ভাইরাস আক্রান্ত, দুর্যোগ থেকে মুক্ত হয়ে শান্তি সমৃদ্ধি, উন্নয়ন ও অগ্রগতি এবং মহান আল্লাহর রহমত কামনা  করা হয়।

আরও খবর

Sponsered content

Powered by