চট্টগ্রাম

দিন বদলের উদাহরণ এসি ল্যান্ড লিখন বনিক

  প্রতিনিধি ১৩ ডিসেম্বর ২০২২ , ৬:৫৪:৪৩ প্রিন্ট সংস্করণ

হাবীব মিয়াজী,ফেনী প্রতিনিধি:

ভূমি সেবা নিয়ে ভয় কেটে গেছে সারাদেশের মানুষের। ভূমির মালিকদের আস্থার স্থলে পরিণত হয়েছে দেশের ভূমি অফিসগুলো। কোনো ধরনের হয়রানি ছাড়া সেবা পাচ্ছেন ভূমি মালিকরা। এ কারণে সাধারণ মানুষের কাছে জনবান্ধব অফিসে পরিণত হচ্ছে ভূমি অফিসগুলো। সেবা নিয়ে আসা ব্যক্তিরা বলছেন এসব কথা।

ঢাকা-চট্টগ্রাম পুরাতন মহাসড়কের ট্রাংক রোডের পাশে ফেনী সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অফিস। গত বুধবার (৭ডিসেম্বর) ওই অফিসের মূল ফটক দিয়ে ভেতরে ঢুকতেই দেখা গেল, সহকারী কমিশনার (ভূমি) লিখন বনিক নিজ কার্যালয়ের বসে আছেন। তাঁকে ঘিরে রয়েছেন সেবাপ্রার্থীরা। এক এক করে প্রত্যেকের সঙ্গে তাঁদের সমস্যা নিয়ে কথা বললেন সহকারী কমিশনার (ভূমি) পরামর্শ বা সমাধান করে দিচ্ছেন।

সেবা গ্রহীতা একব্যাক্তি বলেন দীর্ঘদিন নামজারির জন্য বিভিন্ন লোকজনের সাথে পরামর্শ করলেও তারা বলেন অনেকদিন সময় লাগে এবং অনেক টাকা পয়শার বিষয়,অযথা ঘুরেও ব্যর্থ হবেন। সর্বশেষ সহকারী কমিশনারের (ভূমি) সঙ্গে দেখা করলে তিনি আবেদন করে আসতে বল্লেন, ১শ টাকা দিয়ে আবেদন করে আসলে তিনি সংশ্লিষ্ট সহকারীকে নামজারির নির্দেশ দেন। পরে মাত্র ১১৫০ টাকা সরকারি ফি দিয়ে দুই কার্যদিবসে নামজারি খতিয়ান হাতে পেয়েছেন তিনি।

আরো একজন সেবা গ্রহিতা বলেন ‘আমি তাঁর (সহকারী কমিশনার, ভূমি) সেবা ও আচরণে অত্যন্ত সন্তুষ্ট। দিন বদলের প্রকৃষ্ট উদাহরণ তিনি।

এ বিষয়ে জানতে চাইলে সহকারী কমিশনার (ভূমি) লিখন বনিক বলেন, ‘জনবান্ধব জনসেবা নিশ্চিত করতে আমরা বদ্ধপরিকর। একজন মানুষও যাতে ভোগান্তির শিকার না হয় সে জন্য ভূমি অফিসের সব কর্মকর্তা-কর্মচারী তৎপর রয়েছেন। আমরা সব সময়ই চেষ্টা করি সর্বোচ্চ সেবা দিতে।

তিনি আরো বলেন, ‘আমরা সরকারি ভূমিখেকো, দালাল ও প্রতারকদের বিরুদ্ধে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে কার্যক্রম চালিয়ে যাচ্ছি। এত কিছু করার পরও যাদের অবৈধ নামজারির তদবিরসহ অন্যান্য আবেদন মঞ্জুর করা না হয়, কেবল সেসব দালালই ভূমি অফিসের বিরুদ্ধে বিভিন্ন অপপ্রচার করে। তবে আমরা সেবা কার্যক্রম চালিয়ে যাচ্ছি এবং সাধারণ মানুষ দোয়া করছে। এটিই আমার পাওয়া। এর বেশি কিছু আমারও চাওয়া নেই। এ সেবা কার্যক্রম অব্যাহত থাকবে।’

আরও খবর

Sponsered content

Powered by