ভারত

দিল্লির আন্দোলন থেকে ঘরে ফিরে কৃষকের আত্মহত্যা

  প্রতিনিধি ২১ ডিসেম্বর ২০২০ , ১২:৪২:১৩ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

গত ১৬ ডিসেম্বর দিল্লিতে আন্দোলনকারী কৃষকদের দুর্দশা ‘সহ্য করতে না পেরে’ আত্মহত্যা করেছিলেন হরিয়ানার এক পুরোহিত। এবার দিল্লির কৃষক আন্দোলন থেকে ঘরে ফিরে পাঞ্জাবের এক তরুণ কৃষক আত্মহত্যা করলেন বলে ভারতীয় সংবাদমাধ্যম জি নিউজের খবরে বলা হয়েছে।

ওই প্রতিবেদনে বলা হয়, ভাটিণ্ডা জেলার দয়ালপুরা মির্জা গ্রামের গুরলাভ সিং (২২) নামের ওই তরুণ কৃষক আন্দোলন শেষে ঘরে ফেরেন ২ দিন আগে। কিন্তু রোববার (২০ ডিসেম্বর) কীটনাশক পান করেন তিনি। বাড়ি থেকে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে তাকে মৃত বলে ঘোষণা করা হয়। প্রাথমিক তদন্তে কীটনাশকজাতীয় কিছু পান করেই আত্মহত্যা করেছেন বলে ধারণা করা হচ্ছে। তবে এ নিয়ে তদন্ত চলছে। তদন্তে ঋণ থাকার বিষয়টি উঠে এসেছে।

উল্লেখ্য, গত ১৬ ডিসেম্বর দিল্লি সীমান্তে কৃষকদের আন্দোলনে যোগ দিয়ে আত্মহত্যা করেন সন্ত রাম সিং নামে এক শিখ পুরোহিত। ওইদিন দিল্লির সিংঘু সীমান্তে নিজেকে গুলি করেন সন্ত রাম সিং।

হরিয়ানার কারনালের সিংরা গুরুদ্বার থেকে আন্দোলনরত কৃষকদের কম্বল বিতরণ করতে এসেছিলেন রাম সিং। একটি গাড়িতে বসে তিনি তা বিলিও করেন। তারপর আচমকাই রিভলবার বের করে নিজেকে গুলি করে দেন। দিল্লির কৃষক আন্দোলেন এই প্রথম কেউ কৃষকদের দাবির সমর্থনে আত্মহত্যা করেলেন।

আরও খবর

Sponsered content

Powered by