বরিশাল

দেশকে খাদ্যে সয়ংসম্পূর্ণে পরিনত করেছেন শেখ হাসিনা-এমপি শাওন

  প্রতিনিধি ২ ডিসেম্বর ২০২০ , ৩:৩৬:১২ প্রিন্ট সংস্করণ

লালমোহন ভোলা প্রতিনিধি: ভোলা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ¦ নুরুন্নবী চৌধুরী শাওন বলেছেন, কৃষিখাতে ব্যাপক ভত‚র্কিপ্রদান, বিনামূল্যে কৃষকদের সার ও বীজ বিতরণসহ নানামূখী কার্যক্রম গ্রহণের মাধ্যমে একসময়ের খাদ্য সংকটে থাকা দেশকে খাদ্য সয়ংম্পূর্ণ দেশে পরিনত করেছেন শেখ হাসিনা। বর্তমানে বিদেশ থেকে খাদ্য আমদানি নয়, বরং দেশেই খাদ্য চাহিদা মিটিয়ে উদ্বৃত্তও থাকছে।
বুধবার সকাল ১১টায় লালমোহন উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে পরিষদ চত্বরে কৃষকদের মাঝে বিনামূল্যে সার, বীজ বিতরণ অনুষ্ঠানে একথা বলেন তিনি।

এমপি শাওন বলেন, বিগত জোট সরকারের আমলে ন্যায্যমূল্যে সার চাইতে গিয়ে ১৮জন কৃষক প্রাণ হারিয়েছিল। কিন্তু বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সরকারের সময়ে সেই কৃষকরা বিনামূল্যে সার ও বীজ পাচ্ছে।
এদিন রবি ২০২০/২১ মৌসুমে প্রণোদনা কর্মসূচীর আওতায় ২৪৯০জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে ৪৪.৭ মে:টন সার ও ১০.৫৭ মে: টন ধান, গম ভুট্টা, সরিষা, সূর্যমূখী , চিনা বাদাম, টমেটো ও মরিচ বীজ প্রদান করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার আল নোমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যাদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, উপজেলা কৃষি কর্মকর্তা এফ এম শাহাবুদ্দিন, ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমন প্রমূখ।

Powered by