বরিশাল

দৌলতখানের সৈয়দপুরে জেলেদের মাঝে চাল বিতরণ

  প্রতিনিধি ১৯ মার্চ ২০২৩ , ৩:৩৯:৫১ প্রিন্ট সংস্করণ

নিয়াজ মাহমুদ জয়, ভোলা প্রতিনিধি: 

ভোলার দৌলতখান উপজেলার সৈয়দপুর ইউনিয়নে জাটকা ধরা থেকে বিরত থাকা নিবন্ধিত ২ হাজার ৮৩৭ জেলের মাঝে ভিজিএফ কার্ডের চাল বিতরণ করা হয়েছে। প্রতি জেলেকে এক মাসের জন্য ৪০ কেজি করে চাল বিতরণ করা হয় । 

রবিবার (১৯ মার্চ) সকালে ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে চাল বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন সৈয়দপুর  ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আব্দুল মালেক মাস্টার।

বিতরণ পূর্ব সংক্ষিপ্ত আলোচনা সভায় ইউপি চেয়ারম্যান আব্দুল মালেক মাস্টার বলেন, ইলিশ আমাদের জাতীয় মাছ, জাতীয় সম্পদ এবং বিশ্বে ইলিশ উৎপাদনে বাংলাদেশ প্রথম। ইলিশ আমাদের জাতীয় ঐতিহ্যের একটি। আজকের জাটকা আগামী দিনের পরিপূর্ণ ইলিশ। এই ইলিশ আপনারাই ধরবেন, আপনারাই এর সুফল ভোগ করবেন। ইলিশ আমাদের ভোলার সহ দেশের  সম্পদ, তা রক্ষা করা আপনার আমার সকলের দায়িত্ব ও কর্তব্য।

তিনি বলেন, নিষিদ্ধ সময়ে যারা জেলেদেরকে জাটকা ও ইলিশ ধরার কাজে উৎসাহিত করে তারা দেশ ও জাতির জাতীয় শত্রু। তাদেরকেও আইনের আওতায় নিয়ে এসে কঠোর শাস্তি নিশ্চিত করতে হবে।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকার সমাজের অবহেলিত বঞ্চিত মানুষদেরকে প্রাপ্য অধিকার ফিরিয়ে দিয়েছে। তাই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারো প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারকে ক্ষমতায় আনতে হবে।

চাল বিতরণকালে সৈয়দপুর ইউপি প্যানেল চেয়ারম্যান জামাল উদ্দিন, ইউপি সদস্য জন্টু, সুমন, রিপন, সহ   এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্তিত ছিলেন।

Powered by