ময়মনসিংহ

ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে গৌরীপুরে ঈদ উদযাপন

  প্রতিনিধি ২৩ এপ্রিল ২০২৩ , ১১:৪৭:০৬ প্রিন্ট সংস্করণ

গৌরীপুর (ময়মনসিংহ)প্রতিনিধি 

ময়মনসিংহ জেলার  গৌরীপুরে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত হয়েছে। এ উপজেলার বিভিন্ন স্থানে অনুষ্ঠিত ঈদ জামাতে  বিভিন্ন শ্রেণী পেশার মানুষ  একসঙ্গে নামাজ আদায় করেছেন। (২২এপ্রিল) শনিবার সকাল ৯টা ৩০ মিনিটে শেখ রাসেল মিনি স্টেডিয়াম সংলগ্ন গৌরীপুর কেন্দ্রীয় ঈদগাহ মাঠে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়। নামাজে দোয়ার আগমুহূর্তে সমবেত মুসল্লিদের উদ্দেশে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মো. নাজিম উদ্দিন আহমেদ এবং পৌর মেয়র সৈয়দ রফিকুল ইসলাম। নামাজ ও খুতবা শেষে দোয়া পরিচালনা করেন কিল্লা বোকাইনগরের ফাজিল মাদ্রাসার সহকারী অধ্যাপক ও পূর্ব দাপুনিয়ার জামে মসজিদের ইমাম মো. রফিকুল ইসলাম।

এছাড়াও সৌদি আরবের সাথে মিল রেখে গৌরীপুর উপজেলায় ৭নং রামগোপালপুর ইউনিয়নের বাহাদুরপুর গ্রামের নূরমহল সুরেশ্বর শরীফে (২১এপ্রিল) শুক্রবার পবিত্র ঈদুল ফিতর উদযাপন করা হয়েছে।
শুক্রবার সকাল সাড়ে নয়টায় নূরমহল সুরেশ্বর শরীফে পবিত্র ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হয়। ঈদের জামাতে ইমামতি করেন মোঃ ইব্রাহিম শেখ। নূর মহল সুরেশ্বর শরীফে মহিলাদের জন্য ঈদের জামাত আদায়ের ব্যবস্থা করা হয়। গৌরীপুর শহরের আশে পাশের বিভিন্ন অঞ্চলের ভক্ত অনুসারীরা এখানে ঈদের জামাতে অংশ গ্রহণ করেন।
নূর মহল সুরেশ্বর দরবার শরীফের পীর ও মুর্শেদ সৈয়দ শাহ নূরে আফতাব পারভেজ নূরী বলেন, চাঁদের হিসাব অনুযায়ী সৌদি আরবের সাথে মিল রেখে দেশের একদিন আগে রোযা রাখি ও ঈদ উদযাপন করি।

আরও খবর

Sponsered content

Powered by