দেশজুড়ে

ধামরাইয়ে গ্রাফিক্স টেক্সটাইল মিলে অগ্নিকান্ড

  প্রতিনিধি ১০ আগস্ট ২০২০ , ১১:২৬:২০ প্রিন্ট সংস্করণ

ঢাকা-আরিচা মহাসড়কের পাশে ধামরাইয়ের শ্রীরামপুরে গ্রাফিক্স টেক্সটাইল মিলে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১১ টি ইউনিট ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে। তবে কোন হতাহতের খবর পাওয়া যায়নি। রবিবার (০৯ আগস্ট) রাত সাড়ে ১০টার দিকে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। আজকের জন্য কারখানাটিতে শ্রমিকদের ছুটি ঘোষনা করা হয়েছে।
কারখানা কর্তৃপক্ষ প্রাথমিকভাবে জানায়, ৭ তলা বিশিষ্ট কারখানাটির ৫ তলায় ফেব্রিক্সের স্টোর থেকে আগুনের সূত্রপাত হয়।
আগুনের খবর পেয়ে প্রথমে ধামরাই ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে নিয়ন্ত্রণে কাজ শুরু করে। পরবর্তীতে মানিকগঞ্জ থেকে আরো ৩টি ইউনিট ও আশুলিয়া এবং সাভার এছাড়াও ইপিজেট এলাক থেকে ফায়ার সার্ভিসের টিম এসে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে।
কারখানায় নিরাপত্তায় কর্মকর্তরা জানিয়েছেন, কারখানার ৫ তলার স্টোরে আগুন লেগে হঠাৎ কালো ধোঁয়া বের হতে থাকে। পরে ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা এসে নিয়ন্ত্রণে চেষ্টা করে। ফায়ার সার্ভিসের ১১ টি ইউনিট দীর্ঘ ৮ ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনেন।
ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানিয়েছেন প্রাথমিকভাবে অগ্নি কান্ডের উৎস ও কারন জানা যায়নি।
কারখানার প্রশাসনিক কর্মকর্তা পূর্নেন্দ্র বিকাশ মিত্র জানিয়েছেন, অগ্নিকান্ডের কারণ এমনকি ক্ষয়ক্ষতির পরিমান এখনো আমরা নিরুপন করতে পারিনি। তবে কারখানাটিতে আজকের জন্য প্রাথমিকভাবে শ্রমিকদের জন্য ছুটি ঘোষনা করেছি। ছুটির ব্যাপারে পরবর্তী সিদ্ধান্ত পরে নেয়া হবে।

আরও খবর

Sponsered content

Powered by