ঢাকা

নরসিংদীতে কবর খুড়ে ৭টি কঙ্কাল নিয়ে গেছে দুর্বৃত্তরা

  প্রতিনিধি ৩০ ডিসেম্বর ২০২০ , ৩:১১:৫৬ প্রিন্ট সংস্করণ

সাইফুল ইসলাম, নরসিংদী প্রতিনিধি:
নরসিংদীর পলাশে রাতের আধাঁরে কবর খুড়ে পৃথক দুটি সামাজিক কবরস্থান থেকে ৭টি কঙ্কাল চুরি করে নিয়ে গেছে  দুর্বৃত্তরা। মঙ্গলবার গভীর  রাতে উপজেলার ডাঙ্গা ইউনিয়নের কাজিরচর গ্রামের সামাজিক কবরস্থান থেকে ৬ টি ও একই ইউনিয়নের ইসলাম পাড়া গ্রামের সামাজিক কবরস্থান থেকে একটি ১ টি কঙ্কাল চুরি করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। এ খবর গ্রামবাসীর মধ্যে ছড়িয়ে পড়লে আতঙ্ক ও ক্ষোভের সৃষ্টি হয়।
ঘটনার খবর পেয়ে বুধবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন পলাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা ইয়াসমিন ও পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মো. নাসির উদ্দিন।
 স্থানীয়রা জানান, দুর্বৃত্তরা গভীর  রাতে কাজিচর কবরস্থানের ৭ থেকে ৮টি কবর খনন করে। এরমধ্যে ৬টি কবর থেকে কঙ্কাল চুরি করে নিয়ে যায়। একই সময়  পাশ্ববর্তী  ইসলাম পাড়া গ্রামের সামাজিক কবরস্থান থেকেও একটি কঙ্কাল চুরি করে নিয়ে যাওয়ার খবর পাওয়া যায়।
 কাজিরচর গ্রামের স্থানীয় বাসিন্দা আমিনুল ইসলাম বলেন,সকালে ফজরের নামাজ পড়ার পর কয়েকজন মুসল্লি কবরস্থা জিয়ারত করতে গেলে কয়েকটি কবর খনন করা অবস্থায় দেখতে পান। পরে তারা স্থানীয়দের বিষয়টি জানালে লোকজন সেখানে গিয়ে কঙ্কাল চুরির ঘটনা দেখতে পায়। পরে স্থানীয় ইউপি চেয়ারম্যান সাবের উল হাইকে বিষয়টি জানানো হয়। এ ঘটনায় গ্রামাবাসীর মধ্যে চরম আতঙ্ক ও ক্ষোভের সৃষ্টি হয়েছে।
এ ব্যাপারে পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মো: নাসির উদ্দিন জানান, ‘কবর থেকে কঙ্কাল চুরির খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। বিষয়টি তদন্ত সাপেক্ষ্যে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

আরও খবর

Sponsered content

Powered by