ময়মনসিংহ

নান্দাইল শিয়ালের কামড়ে আহত ১,আতঙ্কে এলাকাবাসী 

  প্রতিনিধি ২ জানুয়ারি ২০২৩ , ৭:৪২:৫৮ প্রিন্ট সংস্করণ

নান্দাইল ( ময়মনসিংহ) প্রতিনিধি:

ময়মনসিংহের নান্দাইলে পাগলা শিয়ালের কামড়ে একজন শিক্ষার্থী গুরুতর আহত হয়েছেন। এ সময় একটি ছাগলকেও কামড়িয়েছে শিয়াল।

রোববার (২ জানুয়ারি) সকাল ৭ টার দিকে উপজেলার চররবেতাগৈর ইউনিয়নের চরকামট খালী গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

আহত শিক্ষার্থী হলেন, উপজেলার চরকামট খালী গ্রামের দুলাল মিয়ার চলতি এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ ছেলে মো. রাব্বুল মিয়া(১৮)।আহত রাব্বুল মিয়াকে স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে বলে জানা গেছে।এলাকাবাসী জানান,সকালে খাজাল উদ্দিনের একটি ছাগলকে শিয়াল এসে কামড়িয়েছে। লোকজনের তাড়া খেয়ে শিয়ালটি রাব্বুলকে কামড় দেয়। পরে লোকজন এসে শিয়ালটিকে মেরে ফেলে।

শিয়ালের কামড়ে আহত রাব্বুলের পিতা দুলাল মিয়া বলেন,আমার ছেলেরে বাড়ির সামনে শিয়ালে কামড়াইছে।এসময় শিয়ালকে আমার ছেলে ধরে ফেলে। পরে লোকজনে শিয়ালটিকে মারছে।

স্থানীয় আব্দুস ছোবান ও রিপন মিয়া বলেন, আমরা অহন রাতদিন শিয়ালের আতঙ্কে আছি।হাঁস-মুরগি,গরু-ছাগল দেখলেই শিয়াল দৌড়ে আসে। বাড়ির বাইরে যাইতে ভয় লাগে।

শিয়ালের কামড়ে আহত রাব্বুল মিয়া বলেন, সকাল ৭টার দিকে বাড়ি থেকে বের হতেই পিছন থেকে আচমকা আমার ডান পায়ে কামড় দেয় শিয়াল। পরে আমি শিয়ালকে ঝাপটে ধরে ফেলি এবং এলাকাবাসী আমার চিৎকার শুনে এসে শিয়ালটিকে পিটিয়ে মেরে ফেলে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান ফরিদ উদ্দিন বলেন, এবিষয়টি সম্পর্কে আমি অবগত নই।উপজেলা হাসপাতালে শিয়ালের কামড়ের চিকিৎসা করা হয়ে থাকে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মো. মাহমুদুর রশিদ বলেন, শিয়ালে কামড়ানোর পর আমরা তাৎক্ষণিক প্রাথমিক চিকিৎসা দিয়ে থাকি। বর্তমানে আমাদের হাসপাতালে শিয়ালে কামড়ানোর কোনো ভ্যাকসিন নেই।

Powered by