ঢাকা

নির্বাচনী সহিংসতা: রূপগঞ্জে আ.লীগ নেত্রী লিপি আক্তারের উপর গুলির ঘটনায় মামলা

  প্রতিনিধি ১৪ নভেম্বর ২০২১ , ৫:৪৮:১৮ প্রিন্ট সংস্করণ

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধিঃ

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কায়েতপাড়া ইউনিয়ন পরিষদ নির্বনোত্তর সংঘর্ষে আওয়ামীলীগ নেত্রী লিপি আক্তারের উপর গুলির ঘটনায় রূপগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে। গত ১৩ নভেম্বর রাতে লিপি আক্তারের ভাই রুবেল মিয়া বাদী হয়ে ৩৩ জনকে আসামি করে রূপগঞ্জ থানায় তিনি এ মামলা দায়ের করেন।

জানা গেছে, গত ১১ নভেম্বর কায়েতপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী আলহাজ্ব মোঃ জাহেদ আলী নৌকা প্রতীকে জয়লাভ করেন।

নাওড়া গ্রামের বাসিন্দা বর্তমান চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিকের ছোটভাই আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী মিজানুর রহমানের আনারস প্রতীকে ৬৫৮ ভোটে পরাজয় হয়। এরপর থেকে নাওড়া এলাকার সন্ত্রাসীরা আওয়ামীলীগের সমর্থকদের ভয়ভীতি ও হুমকি দিয়ে আসছে।

গত ১২ নভেম্বর শুক্রবার বিজয়ী চেয়ারম্যানের প্রার্থীর নির্বাচনী কার্যালয় থেকে বাড়ি ফেরার পথে সন্ত্রাসীরা আওয়ামীলীগের নেতাকর্মীদের উপর হামলা চালায়। এক পর্যায়ে দুইপক্ষের সংঘর্ষ সৃষ্টি হয়।

সংঘর্ষে ২/৩ রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ ও ককটেল বিষ্ফোরণ হয়। সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে কায়েতপাড়া ইউনিয়ন মহিলা আওয়ামীলীগের সভাপতি জোসনা আক্তারের মেয়ে আওয়ামীলীগ নেত্রী লিপি আক্তার গুলিবিদ্ধসহ ৮জন আহত হয়।

লিপি আক্তার বুকের ডান দিকে গুলিবিদ্ধ হয়ে সে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। তার অবস্থা এখনও সংকটাপন্ন রয়েছে বলে চিকিৎসকরা জানিয়েছে।
রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএফএম সায়েদ বলেন, এ ঘটনায় নাছির নামের একজনকে গ্রেফতার করা হয়েছে। অন্য আসামিদের গ্রেফতারে পুলিশ তৎপর রয়েছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

 

 

Powered by