ঢাকা

পাংশায় গৃহহীনদের জন্য বাংলাদেশ পুলিশের তৈরি ঘর হস্তান্তর

  প্রতিনিধি ১০ এপ্রিল ২০২২ , ৫:৩৭:৩২ প্রিন্ট সংস্করণ

রতন মাহমুদঃ
মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশ পুলিশের প্রতিটি থানায় গৃহহীন পরিবারের জন্য নির্মিত ঘর হস্তান্তর প্রক্রিয়ার অংশ হিসেবে রাজবাড়ীর পাংশায় একটি হতদরিদ্র গৃহহীন পরিবারের মাঝে ঘর হস্তান্তর করলেন সার্কেল এসপি ও ওসি (তদন্ত)।

রবিবার (১০ এপ্রিল) উপজেলার মৌরাট ইউপির পেঁপুলবাড়িয়া গ্রামে তৈরি ঘরটির নাম ফলক উম্মোচন শেষে হতদরিদ্র গৃহহীন কুরবান আলী শেখ এর কাছে এ ঘর বুঝে দেন সিনিয়র সহকারি পুলিশ সুপার (পাংশা সার্কেল) সুমন কুমার শাহা এবং পাংশা মডেল থানার ওসি (তদন্ত) উত্তম কুমার ঘোষ। এ সময় উপস্থিত ছিলেন, সাব-ইনেস্পেক্টর হুমায়ুন রেজা, মোঃ কামাল ও হিরন বড়ুয়া সহ পাংশা মডেল থানা পুলিশের একটি ইউনিট।

ভূমিকম্প প্রতিরোধক ও তাপ নিয়ন্তক এ ঘরটি পেয়ে আবেগ আপ্লুত বৃদ্ধ কুরবান আলী বলেন, জমি এবং ঘর পেয়ে আমি অনেক খুশি হয়েছি। আল্লাহ পুলিশের ভালো করুক।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিববর্ষে ঘোষণা করেছিলেন, ‘বাংলাদেশের কোনও মানুষ গৃহহীন থাকবে না’। প্রধানমন্ত্রীর ওই ঘোষণার প্রতিফলনেই ‘সকলের জন্য আবাসন’ প্রকল্পে সামিল হয়ে দেশের প্রতিটি থানায় একটি করে গৃহহীন পরিবারের জন্য ঘর নির্মাণ কর্মসূচি নেয় বাংলাদেশ পুলিশ।

এ কর্মসূচির আওতায় মোট ৫২০টি গৃহ নির্মাণের উদ্যোগ নেওয়া হয়। প্রাথমিক পর্যায়ে ৪১৫ বর্গফুট আয়তনের ৪০০টি ঘর হস্তান্তর করা হচ্ছে। তিন কক্ষের প্রতিটি ঘর নির্মাণে ব্যয় হচ্ছে ২ লাখ ৫০ হাজার টাকা করে।

মুজিববর্ষ উদযাপনে ২০২০ সালে নানা পরিকল্পনা নিয়েছিল পুলিশ। কিন্তু করোনার কারণে সেসব পুরোপুরি বাস্তবায়ন না হওয়ায় বেশ কিছু অর্থ বেঁচে যায়। সেখান থেকে ১৩ কোটি টাকা বাজেট রেখে গৃহহীনদের জন্য গৃহ নির্মাণ করে প্রধানমন্ত্রীর আবাসন কার্যক্রমে যুক্ত হয় বাংলাদেশ পুলিশ

এ বিষয়ে পাংশা মডেল থানার ওসি (তদন্ত) উত্তম কুমার বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুরদর্শিতায় বাংলাদেশ উন্নয়নশীল রাষ্ট্রে রুপান্তরীত হয়েছে। এবং বাংলাদেশ পুলিশের ইনেস্পেক্টর জেনারেল ডঃ বেনজির আহম্মেদ স্যারের নির্দেশে বাংলাদেশ পুলিশ জনগনের দৌরগোড়ায় সেবা পৌছে দিচ্ছে। এরই ধারাবাহিকতায় রাজবাড়ী জেলা পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান স্যারের দিকনির্দেশনায় সিনিয়র সহকারি পুলিশ সুপার (পাংশা সার্কেল) সুমন কুমার স্যারের সু-পরামর্শে এবং পাংশা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মমর্তা (ওসি) মোঃ মাসুদুর রহমান স্যারের সার্বিক তত্বাবধানে পাংশা মডেল থানা পুলিশ পুলিশিং সেবা জনগনের দৌর গোড়ায় পৌছে দিতে দিন রাত নিরলশ কাজ করে যাচ্ছে।

 

আরও খবর

Sponsered content

Powered by