খেলাধুলা

পাকিস্তানের বিপক্ষে হারের কারণ জানালেন মুমিনুল

  প্রতিনিধি ৩০ নভেম্বর ২০২১ , ৬:২১:৫৬ প্রিন্ট সংস্করণ

মুমিনুল হক। পুরোনো ছবি

ভোরের দর্পণ ডেস্ক:

চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে লিড পাওয়ার পরও হার এড়াতে পারেনি বাংলাদেশ দল। পাকিস্তানের বিপক্ষে ২ টেস্টের সিরিজের প্রথম ম্যাচে ৮ উইকেটে হেরে যায় মুমিনুল হকের নেতৃত্বাধীন দলটি।

বাংলাদেশ দলের ব্যর্থতার কারণ নিয়ে অধিনায়ক মুমিনুল হক সৌরভ বলেন, আমি মনে করি, দুই ইনিংসেই প্রথম ঘণ্টার ব্যাটিংয়ে হেরেছি আমরা। যদি আমরা দুই ইনিংস মিলিয়ে আরও ১০০রান তুলতে পারতাম, তাহলে পরিস্থিতি অন্যরকম হতে পারত।

প্রথম ইনিংসে ৪৯ রানে ৪ উইকেট হারানো বাংলাদেশ দলকে খেলায় ফেরান মুশফিকুর রহিম ও লিটন দাস। পঞ্চম উইকেটে ২০৬ রানের জুটি গড়েন তারা। লিটনের সেঞ্চুরি আর মুশফিকের ৯১ রানের ইনিংসে ভর করে ৩৩০ রান করে বাংলাদেশ।

জবাবে ব্যাটিংয়ে নেমে উদ্বোধনী জুটিতে ১৪৬ রান করা পাকিস্তান তাইজুল ইসলামের ঘূর্ণিবলে বিভ্রান্ত হয়ে ২৮৬ রানেই অলআউট হয়।

৪৪ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ফের বিপর্যয়ে পড়ে যায় বাংলাদেশ। ৪৩ রানেই ৫ উইকেট হারায় টাইগাররা। দলের এমন ব্যাটিং বিপর্যয়ের কারণে দ্বিতীয় ইনিংসে ১৫৭ রানেই অলআউট হয় বাংলাদেশ।

২০২ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে উদ্বোধনী জুটিতেই ১৫১ রান করেন পাকিস্তানের দুই ওপেনার আবিদ আলী ও আব্দুল্লাহ শফিক। ৯১ ও ৭৩ রান করে করে আবিদ আলী ও আব্দুল্লাহ শফিক আউট হলেও আজহার আলী ও বাবর আজমের ব্যাটে জয় নিশ্চিত করে পাকিস্তান।

আরও খবর

Sponsered content

Powered by