আন্তর্জাতিক

পাকিস্তানে শক্তিশালী বোমা বিস্ফোরণে দুই পুলিশ কর্মকর্তাসহ ৪ নিহত

  প্রতিনিধি ১০ এপ্রিল ২০২৩ , ৮:০১:১৩ প্রিন্ট সংস্করণ

Pakistani police officers and residents gather at the site of a bomb blast that targeted paramilitary soldiers in a commercial area in the city of Quetta, killing 11 people. Later in the day, twin blasts at a snooker club in the city killed at least 80 people.

ভোরের দর্পণ ডেস্ক :

পাকিস্তানে শক্তিশালী বোমা বিস্ফোরণে দুই পুলিশ কর্মকর্তাসহ অন্তত চারজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ১৫ জন। সোমবার (১০ এপ্রিল) কোয়েটার শাহরাহ-ই-ইকবাল এলাকায় এ ঘটনা ঘটে। খবর ডনের।

এসএসপি অপারেশন অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন জোহাইব মহসিন জানান, পুলিশের একটি গাড়ি লক্ষ্য করে এই বিস্ফোরণ ঘটানো হয়। বিস্ফোরক একটি মোটরসাইকেলে রাখা ছিল।

তিনি জানান, আহতদের মধ্যে নারী এবং শিশুও রয়েছে। তাদের দ্রুত কোয়েটার সিভিল হাসপাতালে পাঠানো হয়। আহতদের মধ্য দুজনের অবস্থা গুরুতর।

জোহাইব মহসিন বলেন, প্রাথমিক তথ্যমতে, বিস্ফোরণে তিন থেকে চার কেজি বিস্ফোরক ব্যবহার করা হয়েছে। বিস্ফোরণের একটি পুলিশ ভ্যানসহ দুটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

 

jagonews24

টিভি ফুটেজে দেখা যায়, পুলিশের একটি ক্ষতিগ্রস্ত গাড়ি ঘিরে রেখেছেন বেশ কয়েকজন পুলিশ সদস্য। ঘটনাস্থল থেকে বেশ কয়েকটি অ্যাম্বুলেন্স চলে যেতেও দেখা গেছে।

জিও নিউজের খবরে বলা হয়েছে, এ ঘটনায় অন্তত ১৫ জন আহত হয়েছেন। নিহতদের মধ্যে একটি শিশু রয়েছে। তাদের মরদেহ সিভিল হাসপাতালে স্থানান্তর করা হয়েছে বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন।

হতাহতের সংখ্যাটি কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরাকে নিশ্চিত করেছেন সিভিল হাসপাতালের মুখপাত্র ওয়াসিম বেগ। তিনি বলেছেন, শহরের কান্ধারি বাজার এলাকায় পুলিশের একটি গাড়ি লক্ষ্য করে হামলা চালানো হয়। নিহতদের মধ্যে দু’জন পুলিশ কর্মকর্তা, একটি মেয়ে ও আরেকজন বেসামরিক ব্যক্তি রয়েছেন।

হাসপাতালে উপস্থিত আরেক পুলিশ কর্মকর্তা মিতা খান বলেছেন, বোমাটি পেতে রাখা নাকি আত্মঘাতী হামলা তা স্পষ্ট নয়। যে গাড়িটি নিশানা করা হয়েছে, সেটি এক জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তার। তিনি একটি থানায় যাচ্ছিলেন। ঊর্ধ্বতন ওই কর্মকর্তা অক্ষত রয়েছেন, তবে হামলায় তার গাড়িচালক এবং দেহরক্ষী মারা গেছেন।

আরও খবর

Sponsered content

Powered by