বরিশাল

পাথরঘাটায় প্রানীসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

  প্রতিনিধি ১৬ ফেব্রুয়ারি ২০২২ , ৫:৪৮:২৭ প্রিন্ট সংস্করণ

 

সাকিল আহমেদ, পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি:

ডেইরি ফার্ম ও পোল্ট্রি খামারে এগিয়ে যাচ্ছে দেশ। অতি শীঘ্রই এ শিল্পে বিপ্লব ঘটবে। ডিজিটাল বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রীর নির্দেশে তৃনমুল পর্যায়ের প্রানীসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের আওতায় আনা হচ্ছে। এর মাধ্যমে পিছিয়ে পরা মানুষ গুলো কর্মসংস্থানের মাধ্যমে প্রতিষ্ঠিত হবে। বরগুনার পাথরঘাটায় উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২২ অনুষ্ঠিত হয়েছে। বুধবার পাথরঘাটা উপজেলা পরিষদ মাঠে এ প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।

প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি)’র সহযোগিতায় প্রাণিসম্পদ প্রর্দশনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মুহাম্মদ আল-মুজাহিদের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন বরগুনা-২ আসনের সাংসদ শওকত হাসানুর রহমান রিমন।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির, ভাইস-চেয়ারম্যান ফাতিমা পারভিন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আবুল বাশার, প্রথমিক শিক্ষা কর্মকর্তা টিআই শাহ্ আলম, কৃষি কর্মকর্তা শিশির কুমার বড়াল, পল্লী উন্নয়ন কর্মকর্তা তারিকুল ইসলাম, রেঞ্জ কর্মকর্তা মনিরুজ্জামান প্রমুখ।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা অরবিন্দ দাস বলেন, এ প্রদর্শনীতে উন্নত জাতের গরু, মহিস, ছাগল, ভেড়া, কবুতর, হাস-মুরগী, বিভিন্ন পোষা পাখি সহ বিভিন্ন প্রানীর সমাহার ঘটেছে। উপজেলার বিভিন্ন এলাকা থেকে খামারীরা এতে অংশ নিয়েছে। প্রানী সম্পদ প্রতিপালন ও এর উন্নত জাত নির্বাচনে এবং প্রানীজ প্রোটিনের উৎপাদন বৃদ্ধির লক্ষে কৃষি ও খামারীদের উদ্বুদ্ধ করনে আয়োজন করা হয়েছে এ প্রদর্শনী।

Powered by