খুলনা

পায়ে হেঁটে ঘূর্ণিঝড় ‘মোখা’ সম্পর্কে মানুষের  সচেতনতায় এমপি বাবু

  প্রতিনিধি ১৪ মে ২০২৩ , ৫:২৮:২১ প্রিন্ট সংস্করণ

আবুল হাসেম পাইকগাছা :
মাইকিং করে কিংবা দলীয় নেতা-কর্মীর মাধ্যমে বার্তা পাঠিয়ে নয়, নিজেই মাইলের পর মাইল পায়ে হেঁটে উপকূলীয় বেড়িবাঁধ এলাকার মানুষকে নিরাপদ আশ্রয়ে চলে যেতে অনুরোধ করছেন উপকূল বন্ধু খ্যাত খুলনা-৬(কয়রা-পাইকগাছা) আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোঃআক্তারুজ্জামান বাবু ।গতকাল সকালে তিনি নিজ নির্বাচনী এলাকার উপকূলীয় পাইকগাছা উপজেলা ও বিকেলে উপকূলীয় কয়রা উপজেলার ঝুঁকিপূর্ণ ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন পরবর্তী অত্র ঝুঁকিপূর্ণ ভাঙ্গন কবলিত এলাকা সহ পাইকগাছা-কয়রা উপজেলাধীন বিভিন্ন ইউনিয়নের বিভিন্ন গ্রামে মাইলের পর মাইল পায়ে হেটে মানুষজনকে প্রবল ঘূর্ণিঝড় ‘মোখা’র আঘাত সর্ম্পকে সচেতন করছেন এবং শিশু, বৃদ্ধদের অগ্রাধিকার ভিত্তিতে দ্রুততম সময়ের মধ্যে আশ্রয় কেন্দ্রে পাঠানোর আহ্বান জানাচ্ছেন। এ সময় তিনি বিভিন্ন আশ্রয়কেন্দ্র ও পরিদর্শন করেছেন।এদিন রাতে তিনি সুন্দরবন সংলগ্ন উপকূলীয় উপজেলা কয়রাতে অবস্হান করবেন বলে জানা গেছে।
এ প্রসঙ্গে এমপি আক্তারুজ্জামান বাবু এ প্রতিবেদক কে বলেন, প্রবল ঘূর্ণিঝড় “মোখা”র কারণে উপকূলীয় উপজেলাগুলোতে ব্যাপক ক্ষয়-ক্ষতির আশংকা রয়েছে। তাই নিজ নির্বাচনী এলাকার প্রত্যন্ত এবং উপকূলীয় ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধসমূহ পরিদর্শন করে সংশ্লিষ্ট এলাকার মানুুষকে সচেতন করছি। শিশু ও বৃদ্ধদের দ্রুততম সময়ের মধ্যে আশ্রয় কেন্দ্রে পাঠানোর অনুরোধ করছি। প্রবল ঘূর্ণিঝড় ‘মোখা’ আতংকে বাংলাদেশের উপকূলীয় এলাকাসমূহের মানুষ আতংকিত। একই ভয়ে আতংকিত কয়রা- পাইকগাছার মানুষ। তিনি নিজ নির্বাচনি এলাকা কয়রা- পাইকগাছার জনগণের কথা ভেবে তার পূর্বের সকল কর্মসূচী বন্ধ রেখে তিনি এখন তার নিজ নির্বাচনি এলাকার অসহায় মানুষের সাথে অবস্থান করছেন এবং যতক্ষণ পর্যন্ত এই আবহাওয়া অনূকুলে না আসে তিনি ততক্ষণ নিজ নির্বাচনি এলাকায় অবস্থান করবেন বলে জানান।
তিনি আরো জানান,এরই মধ্যে তিনি সরকারী ভাবে সকলের সাথে প্রবল ঘূর্নিঝড় ‘মোখা’ মোকাবেলায় পূর্ববর্তী ও পরবর্তী করণীয় সম্পর্কে  দিক নির্দেশনা দিয়েছেন এবং তিনি নিজেও বঙ্গবন্ধুর ভ্রাতুষপুত্র ও দক্ষিণ অঞ্চলের অবিভাবক শেখ হেলাল উদ্দিন এমপি, পানি সম্পদ  মন্ত্রী,প্রতিমন্ত্রী, সচিব,আওয়ামীলীগের কেন্দ্রীয় ও স্থানীয়  নেতা কর্মীদের সাথে মুঠো ফোনে সার্বিক বিষয়ে কথা বলেছেন।এছাড়া তিনি স্থানীয় প্রশাসন, পানি উন্নয়ন বোর্ড এর উদ্ধতন কর্মকর্তা,  সিপিপি ও স্বেচ্ছাসেবক সংগঠনের সাথে মোখা মোকাবেলা ও পরবর্তী করণীয় বিষয়ে সরাসরি একাধিক বৈঠক করেছেন। সর্বোপরি তিনি সকলের সার্বিক মঙ্গল কামনা করে বলেন, প্রাকৃতিক দূর্যোগ স্বাভাবিক ভাবেই কেটে যাবে -ইনশাআল্লাহ। আপনাদের পাশে সর্বদায় ছিলাম, আছি এবং থাকবো।

আরও খবর

Sponsered content

Powered by