চট্টগ্রাম

পুলিশের টহলকে বৃদ্ধাআঙ্গুলি মিরসরাইয়ের মিঠাছড়া বাজারে ১০দিনে ৩বার চুরি

  প্রতিনিধি ৩০ নভেম্বর ২০২২ , ৮:১৫:২৭ প্রিন্ট সংস্করণ

মিরসরাই, (চট্টগ্রাম) প্রতিনিধি:

মিরসরাই উপজেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি খারাপ বললে একটু কমই বলা হবে। চুরি ছিন্তাই এতো ব্যাপরোয়া হয়েছে যে থানা পুলিশ চোরের লাগাম খুজেই পাচ্ছে না। বাজারে সিসি ক্যামরা, নৈশ প্রহরী, ও পুলিশের টহল থাকার পরও ১০ দিনে একই বাজারে ৩টি চুরির ঘটনায় রহস্যের দানা বাধছে। এছাড়া দোকান মলিকদের মনে আতঙ্ক ছড়িয়ে পড়ছে।
মিঠাছড়া বাজার ব্যবসায়ীরা অভিযোগ করে বলেন, প্রতি রাতেই চুরি হয় আমাদের বাজারে। নিজেরা পাহারা দিয়েও রাখতে পারছিনা। যেদিন বাড়িতে যাই সেদিন রাতেই চুরি হয়ে যায়। বুধবার (৩০ নভেম্বর) ভোরে মিঠাছড়া রাজার ফার্নিসার দোকান থেকে ৩৫ হাজার টাকার মালামাল, দুলালের চা দোকান, মফিজের মুদি দোকান ও ৪নং ওয়ার্ড সাবেক মহিলা মেম্বারের ছেলে শুভ এর চা দোকান চুরি হয়। এর আগে গত রবিবার (২৭ নভেম্বর) রাতে রেইনভো প্লাষ্টিকডোর এর শো রুম থেকে ২৫টি প্লাষ্টিক ডোর যার মূল্য প্রায় ৬০ হাজার টাকা, বৃহস্পতিবার (২৪ নভেম্বর) আব্দুর রউফ এর গেলভানাইজিং এর দোকান থেকে ৬০ হাজার টাকার মালামাল, বুধবার (১৬ নভেম্বর) মফিজের মুদির দোকান থেকে ফ্রীজ সহ ২০হাজার টাকার মালামাল, মেহেদী হাসানের চায়ের দোকান থেকে ১৫ হাজার টাকার মালামাল নিয়ে যায়।
রেইভো প্লাষ্টিক ডোরের দোকানের মালিক আলমগীর জানান, প্রতিরাত এখানে চুরি হয় কোন না কোন দোকানে। কোন প্রকারেই চুরি বন্ধ করা সম্ভব হচ্ছে না। মুদি দোকানী মফিজ জানান, কিছু দিন পর পর দোকান গুলি পুনরায় চুরি হয়। গত ১৫ দিনে আমার দোকান দুই বার চুরি হয়েছে। আমার কোমল পানিয় রাখার ফ্রিজ সহ বিভিন্ন মালামাল নিয়ে গেছে তারা। দোকানদাররা জানান, চুরির বিষয়ে স্থানিয় আলম মেম্বার ও চেয়ারম্যান দিদারুল আলমকে জানানো হয়েছে। তবে থানায় কোন অভিযোগ দেয়া হয়নি।
স্থানিয় ওয়ার্ড মেম্বার ও একই বাজারের ব্যাবসায়ি সামছুল আলম জানান, প্রতিনিয়ত এখানে চুরি হয় গত রাতেও ৪টি দোকান চুরি হয়েছে। বিষয়টি চেয়ারম্যানকে জানানো হয়েছে, পূর্বের চুরির বিষয়ে থানাকে অবগত করা হলেও বুধবারের ঘটনা থানাকে অবহিত করা হয়নি।
৯নং ইউপি চেয়ারম্যান সামছুল আলম দিদার জানান, খবর পেয়ে আমি বাজারে এসেছি। যাদের দোকান চুরি হয়েছে তাদের সাথে কথা বলে করনিয় সম্পর্কে আলোচনা করছি।
মিরসরাই থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবির হোসেনের সরকারী নাম্বারে বার বার ফোন করা হলেও তিনি ফোন রিসিভ না করায় তার সাথে কথা বলা সম্ভব হয়নি।
মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মিনহাজুর রহমান জানান, মিরসরাইয়ে ব্যাপক হারে চুরি হচ্ছে। এই বিষয়ে বুধবার (৩০ নভেম্বর) উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সমন্বয় সভায় উপস্থাপন করা হয়েছে।

 

আরও খবর

Sponsered content

Powered by