ঢাকা

প্রচার-প্রচারণায় জমে উঠছে বোয়ালমারী পৌর নির্বাচন

  প্রতিনিধি ৭ জানুয়ারি ২০২১ , ৩:৪০:২৩ প্রিন্ট সংস্করণ

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি :

প্রার্থীদের গণসংযোগ আর প্রচার-প্রচারণায় জমে উঠছে আসন্ন বোয়ালমারী পৌরসভা নির্বাচন। আগামী ১৬ জানুয়ারী পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে প্রার্থীদের গণসংযোগ আর প্রচার-প্রচারণায় জমে উঠছে আসন্ন বোয়ালমারী পৌরসভা নির্বাচন। পৌরসভার রাস্তাঘাট, অলিগলি ও পাড়া-মহল্লা এখন মিছিল।

ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে পুরো বোয়ালমারী শহর ও আশ পাশের এলাকা। চায়ের দোকান থেকে শুরু করে বসতবাড়িতেও এখন আলোচনার বিষয় শুধু নির্বাচন। প্রার্থীরা ভোট চেয়ে চষে বেড়াচ্ছেন তাদের নির্বাচনী এলাকা। নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ, বিএনপি মনোনীত ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী অংশ নিয়েছেন। আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী গভর্নখ্যাত বাবু মিয়ার সুযোগ্য পুত্র সাংবাদিক সেলিম রেজা লিপন মিয়া ব্যাপক গণসংযোগ করে বেড়াচ্ছেন। পাশাপাশি সমানভাবে চালাচ্ছেন উঠান বৈঠক ও মাইকিং। জয়ের ব্যাপারে শতভাগ আশা ব্যক্ত করে তিনি বলেন, আমি মেয়র হতে পারলে অসহায় লোকজন পাবে বিধবা ও বয়স্ক ভাতার কার্ড। দেয়া হবে মাতৃত্বকালীন ভাতা। বিশেষ করে শহরের সড়কে রাতে বিদ্যুতের আলোয় আলোকিত করা হবে সকল শহর পাড়া মহল্লা।

পৌরবাসীকে সুন্দর আধুনিক পৌর শহরের সকল সুবিধার সাথে তাদের ন্যায় দাবী পূরণ করা হবে। শহরসহ এলাকায় নিয়মিত ময়লা-আবর্জনা পরিষ্কার করা হবে। এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের ডিজিটাল বাংলাদেশের পৌরসভার মধ্যে একটি অংশে পরিনিত হবে বোয়ালমারী পৌরসভা। এখন সিদ্ধান্ত নেবেন ভোটাররা কাকে মেয়র বানাবেন।

অন্যদিকে বিএনপির মনোনীত প্রার্থী শুকুর শেখের পক্ষে দলীয় নেতাকর্মীদের তেমন একটা প্রচারণায় দেখা মিলছে না। অন্য দিকে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মনিরুজ্জামান লিটন মৃধা তার সকল নেতা কর্মী ও সাধারণ জনগণ নিয়ে ব্যাপক হারে গণসংযোগ চালিয়ে যাচ্ছে।

তিনি বলেন ভোট সুষ্ঠু হলে জয়ের ব্যাপারে আশাবাদী। একইভাবে নিজ নিজ প্রতীকে ভোট প্রার্থনা করে পাড়া-মহল্লা চষে বেড়াচ্ছেন কাউন্সিলর ও মহিলা প্রার্থীরাও। সবাই নিজ নিজ প্রতীকে ভোট দিতে ভোটারদের কাছে অনুরোধ জানাচ্ছেন। আগামী ১৬ জানুয়ারী ব্যালট পেপারের মাধ্যমে বোয়ালমারী পৌরসভায় ভোটগ্রহণ হবে। নির্বাচনে মেয়র পদে তিনজন, কাউন্সিলর পদে ৩৪ জন এবং মহিলা কাউন্সিলর পদে ১২ প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন। বোয়ালমারী পৌরসভায় ভোটার ২২ হাজার ২৭৯ জন। এর মধ্যে পুরুষ ১০ হাজার ৮৮৩ জন এবং মহিলা ১১ হাজার ৩৯৬ জন। ৯ ওয়ার্ডে ভোট কেন্দ্র ৯টি।

আরও খবর

Sponsered content

Powered by