বাংলাদেশ

প্রধানমন্ত্রীর ডাকলে সাড়া না দিয়ে সরে যায় বিক্ষোভরত বিএনপি-জামায়াত সমর্থকরা

  প্রতিনিধি ৩ মে ২০২৩ , ৭:১৭:২৩ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক :

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসির রিটজ কার্লটন হোটেলে সামনে স্থানীয় সময় গতকাল মঙ্গলবার বিক্ষোভ করছিলেন বিএনপি-জামায়াত। প্রধানমন্ত্রী তাদের আলোচনার জন্য আহ্বান জানালে ঘটনাস্থল ত্যাগ করেন তারা। রিটজ কার্লটন হোটেলের হলরুমে যুক্তরাষ্ট্রে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে নাগরিক সংবর্ধনা দেওয়া হয়।

সংবর্ধনা শেষে প্রধানমন্ত্রীর স্পিচরাইটার এম নজরুল ইসলাম এক সংবাদ ব্রিফিংয়ে বলেন, ‘বিএনপি-জামায়াত সমর্থকদের সমস্যা নিয়ে তাদের সঙ্গে কথা বলার জন্য প্রধানমন্ত্রী আগ্রহ প্রকাশ করার পরই তারা হোটেলের বাইরে তাদের অবস্থান ত্যাগ করে।’

তিনি বলেন, নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দিতে আসার সময় প্রধানমন্ত্রী হোটেলের বাইরে প্রচন্ড ঠান্ডা ও বৃষ্টির মধ্যে বিএনপি-জামায়াতের একটি গ্রুকে বিক্ষোভ প্রদর্শন করতে দেখতে পেয়ে প্রধানমন্ত্রী তাদের প্রতিনিধিদের সঙ্গে কথা বলার ইচ্ছা প্রকাশ করেন।

প্রধানমন্ত্রীর উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, ‘শেখ হাসিনা বলেছেন, ‘‘তারা যা বলতে চায়, এখানে এসে তাদের তা বলতে দাও’’।’

বিক্ষোভকারীদের হোটেলে নিয়ে যাওয়ার প্রয়োজনীয় অনুমতি পাওয়ার পরে প্রধানমন্ত্রীর পিএস-২ এবং সেখানকার বাংলাদেশ মিশনের আরও একজন কর্মকর্তা তাদের হোটেলে আমন্ত্রণ জানাতে যান। তবে তখন ঘটনাস্থল ত্যাগ করেন বিক্ষোভকারীরা।

বাংলাদেশ-বিশ্বব্যাংক অংশীদারত্বের ৫০ বছর পূর্তি উপলক্ষে বিশ্বব্যাংকের একটি অনুষ্ঠানে যোগ দিতে ২৮ এপ্রিল শেখ হাসিনা ওয়াশিংটন ডিসি পৌঁছান।

facebook sharing button
twitter sharing button

আরও খবর

Sponsered content

Powered by