বরিশাল

প্রশাসনের বাঁধা উপেক্ষা করে আগৈলঝাড়া বাজারে ভবন নির্মান

  প্রতিনিধি ১৩ জুলাই ২০২০ , ৭:০৯:৫৩ প্রিন্ট সংস্করণ

আগৈলঝাড়া (বরিশাল) প্রতিনিধি: বরিশালের আগৈলঝাড়া উপজেলা সদর বাজারের খাল দখল করে উপজেলা নির্বাহী অফিসারের বাঁধা উপেক্ষা করে পাকা ভবন নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে গৌরনদী উপজেলার কসবা গ্রামের মোবারেক সরদার। প্রায় দু’বছর পূর্বে উপজেলা নির্বাহী অফিসার দোকান মালিককে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা করা হয়েছিল। প্রশাসনের বাঁধা উপেক্ষা করে পুনরায় (৯ জুলাই) বৃহস্পতিবার রাত থেকে পাকা ভবনে নির্মাণ কাজ শুরু করেন মোবারেক। সাধারণ মানুষের প্রশ্ন মোবারেক সরদারের খুঁটির জোর কোথায়? স্থানীয় সূত্রে জানা গেছে, আগৈলঝাড়া উপজেলা সদর মাছ বাজার সংলগ্ন আগৈলঝাড়া-গৈলা খালের একটি অংশ দখল করে পার্শ্ববর্তি গৌরনদী উপজেলার কসবা গ্রামের মোবারেক সরদার প্রশাসনের নির্দেশ অমান্য করে পূর্নরায় পাকা ভবন নির্মান কাজ চালিয়ে যাচ্ছে। মোবারেক সরদার দুই বছর পূর্বে ওই পাকাঘরে কাজ শুরু করলে উপজেলা নির্বাহী অফিসার ওই নির্মানকাজ বন্ধকরে মোবারক সরদারকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমান করা হয়েছিলো বলে জানাগেছে।
বাজারের একাধীক ব্যবসায়ী নাম প্রকাশে অনিচ্ছুক বলেন, ওই স্থানে পাকা ভবন নির্মান করা হলে খালের পানি প্রবাহ কমে গিয়ে উপজেলার পূর্বদিকে বর্ষাকালে পানি নি ইরি-বোরো মৌসুমে পানি সমস্যায় পরতে হবে।
স্থানীয় একটি সূত্রে জানা গেছে, মোবারেক সরদার কতিপয় প্রভাবশালী লোকজনকে ম্যানেজ করে প্রশাসনের বাঁধাতোয়াক্কা না করে পুনরায় ভবনের নির্মান কাজ শুরু করেন।
এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার চৌধুরী রওশন ইসলাম জানান, আমি খোঁজনিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিবো। এব্যাপারে অফিযুক্ত মোবারেক সরদারের সাথে বারবার যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি।

Powered by