ময়মনসিংহ

বকশীগঞ্জে খুন হওয়া আবুল কাশেম দুলাল শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান 

  প্রতিনিধি ২৯ এপ্রিল ২০২৩ , ৯:২৫:৪৪ প্রিন্ট সংস্করণ

মতিন রহমান,বকশীগঞ্জ(জামালপুর)প্রতিনিধিঃ

জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে টেটা বিদ্ধ হয়ে খুন হওয়া আবুল কাশেম দুলাল(৫০) শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান এবং তার একই পরিবারের তিন জন মুক্তিযোদ্ধা (১) গাজী মোঃ আখতারুজ্জামান (২) গাজী মোঃ আফতাবুজ্জামান (৩) গাজী মোঃ আহাদুজ্জামান। তাদের মধ্যে গাজী মোঃ আহাদুজ্জামান সম্মুখ যুদ্ধে শহীদ হন। তাদের ছোট চাচা গাজী আব্দুর রাজ্জাকের মেঝ ছেলে আবুল কাশেম দুলাল।

জানা গেছে, গত বুধবার আলীর পাড়া মফিজ উদ্দিন উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আমিনুল ইসলাম বিদ্যালয় ছুটি শেষে মোটরবাইকে বাড়ি ফেরার পথে আবু মিয়ার ১টি ছাগল ছানা চাপা পড়ে। বিষয়টি নিয়ে আমিনুল ইসলামের সঙ্গে আবু মিয়া, আব্দুর রউফের পুত্র বাংগা মিয়া গংদের সাথে ঝগড়া বিবাদ হয়।খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে বিষয়টি মীমাংসা করে উভয় পক্ষকে শান্ত করেন।ঘটনার পরদিন বৃহস্পতিবার ২৭ এপ্রিল সকাল আনুমানিক ১১টায় আবুল কাশেম দুলাল নিজের বাড়ি থেকে বের হয়ে যাওয়ার পথে বাংগা মিয়া, মেহেদী হাসান সহ কয়েকজন মিলে বাধা সৃষ্টি করে। এবং কথা কাটাকাটির এক পর্যায়ে দেশীয় অস্ত্রষন্ত্র নিয়ে উৎপেতে থাকা আসাদুল্লাহ বাংগা মিয়া, মেহেদি হাসান, মানিক মিয়া, আবু মিয়া সহ আরও অনেকে মিলে বরবরচিত ভাবে তার ওপর আক্রমন করে। উপস্থিত জনতা বাধা দিতে গেলে তাদের উপরও চড়াও হয়। এক পর্যায়ে দুই পক্ষ সংঘর্ষে লিপ্ত হয়, এসময় টেটা ছুরে মারলে আবুল কাশেম দুলালের গলায় টেটা বিদ্ধ হয় তারপর ঘাতকদ্বয় টেটা চেপে ধরে তার মৃত্যু নিশ্চিত করে। তার মৃতদেহ উদ্ধার করতে গেলে পরিবারের অন্যান্য সদস্যদেরও লাঠিসোঠা ও শাবল দিয়ে এলোপাতাড়িভাবে পিটিয়ে জখম ও আহত করে। আহতরা চিকিৎসার জন্য জামালপুর সদর হাসপাতালে ভর্তি আছে।

এই ঘটনায় নিহতের ছোট ভাই রেজাউল করিম বাদী হয়ে শুক্রবার দুপুরে বকশীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। হত্যাকান্ডের অভিযোগে বর্তমান বগারচর ইউপি চেয়ারম্যান মোসাদ্দেকুর রহমান প্রমানিক মাসুম,সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম লিচুসহ ৪০ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা আরও ১২ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

এলাকাবাসীর মতে দীর্ঘ দিনের শত্রুতার জেরে এই হত্যাকান্ড ঘটেছে। মৃত আবুল কাশেম দুলালের গাজী পরিবারের সাথে বিবাদ দীর্ঘ কয়েক যুগের। ছাগল ছানা চাপা পড়া বিষয়টি অছিলা মাত্র। তার পরিবারের দাবি মৃত আবুল কাশেম দুলাল (৫০) একজন মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সন্তান। তার হত্যাকান্ডের সাথে যারা জড়িত ছিল তাদেরকে আইনের আওতায় এনে কঠোর শাস্তি দেওয়া হোক।

এ ব্যাপারে বকশীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) সোহেল রানা বলেন,সংঘর্ষে নিহতের ঘটনায় মামলা হয়েছে। ৬ জনকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হয়েছে।তাদেরকে আদালতের মাধ্যমে রিমান্ডের আবেদন করা হয়েছে। অন্য আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by