ময়মনসিংহ

বকশীগঞ্জে মাসুম চেয়ারম্যানকে বহিষ্কারের দাবিতে সংবাদ সম্মেলন

  প্রতিনিধি ৯ মে ২০২৩ , ৭:৫২:১২ প্রিন্ট সংস্করণ

ম‌তিন রহমান,বকশীগঞ্জ (জামালপুর) প্রতি‌নি‌ধিঃ
জামালপুরের বকশীগঞ্জ উপজেলার ২নং বগারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোসাদ্দেকুর রহমান প্রামাণিক মাসুমকে বহিস্কারের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন ইউপির এগারো সদস্য।
মঙ্গলবার (৯ মে) বিকালে বগারচর ইউনিয়নের উঠানোপাড়া এলাকায় বগারচর ইউনিয়ন পরিষদের সাধারন সদস্য এবং সংরক্ষিত মহিলা সদস্যবৃন্দ এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন।এসময় চেয়ারম্যান মোসাদ্দেকুর রহমান প্রামাণিক মাসুমকে বহিস্কারের দাবী জানান বগারচর ইউনিয়ন পরিষদের ১১ জন ইউপি সদস্য।
এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন-প্যানেল চেয়ারম্যান হাফিজুর রহমান, ১নং ওয়াডের ইউপি সদস্য দুদু মিয়া, ২নং ওয়ার্ডের আফছার আলী,৩নং ওয়ার্ডের চাঁন মিয়া,৪নং ওয়ার্ডের মোতালেব হোসেন,৫নং ওয়ার্ডের আমিনুল ইসলাম,৮নং ওয়ার্ডের সোহেল রানা,৯নং ওয়ার্ডের আব্দুল বাসেদ,১,২,৩নং ওয়ার্ডের মহিলা সদস্য লাইলী বেগম,৪,৫,৬নং ওয়ার্ডের আলেমা বেগম,৭,৮,৯নং ওয়ার্ডের রুপালী খাতুন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য ইউপি সদস্যরা বলেন, ২০২২ সালের ৫ জানুয়ারি ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিজয়ী হন মোসাদ্দেকুর রহমান প্রামাণিক মাসুম। তিনি দায়িত্ব গ্রহণের পর থেকে ইউপি সদস্যদের সঙ্গে সমন্বয় না করে একক স্বেচ্ছাচারিতার মাধ্যমে সকল কাজ সম্পন্ন করেন। একই সঙ্গে সরকারি সকল বরাদ্দ নিজের মতো করে খরচ করেন। ফলে তার বিরুদ্ধে বিভিন্ন প্রকল্প বাস্তবায়নে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ ওঠে। পাশাপাশি তিনি ইউপি সদস্য ও সাধারণ মানুষের সাথে অসৌজন্যমূলক আচরণ করে থাকেন। তাঁর বিরুদ্ধে এক যুবলীগ নেতাকে হত্যার হুমকি দেওয়ার কল রেকর্ড ফেসবুকে ভাইরাল হওয়ার ঘটনাও ঘটেছে। এ ঘটনায় চেয়ারম্যানের বিরুদ্ধে থানায় জিডি করেন ওই যুবলীগ নেতা।এছাড়াও ৪০ দিনের অতিদরিদ্রদের কর্মসৃজন কর্মসূচির শ্রমিকদের কাছে ঘুষ চাওয়ার একটি অডিও ক্লিপ ফেসবুকে ভাইরাল হয় যা জেলাজুড়ে তোলপাড় সৃষ্টি হয়।সর্বশেষ গত ২৭ এপ্রিল চেয়ারম্যান মাসুম প্রামাণিকের নিজ গ্রাম আলীরপাড়া গ্রামের কৃষক আবুল কাশেম দুলালকে প্রকাশ্যে দিনের বেলায় দেশীয় অস্ত্র দিয়ে হত্যার ঘটনায় তাঁর জড়িত থাকার বিষয়ে বকশীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। ওই মামলায় তিনি এখন আত্মগোপনে রয়েছেন। ফলে ইউনিয়ন পরিষদের সার্বিক কার্যক্রমে স্থবিরতা দেখা দিয়েছে।
এসব নানা অনিয়ম, দুর্নীতি, স্বেচ্ছাচারিতা, খুনোখুনির ঘটনায় ৭ মে বগারচর ইউনিয়ন পরিষদের ৮ জন সাধারণ সদস্য ও ৩ জন সংরক্ষিত ইউপি সদস্য জেলা প্রশাসক বরাবর লিখিত অনাস্থা দিয়ে তাঁকে বহিস্কারের আবেদন করেন।
এ বিষয়ে বগারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোসাদ্দেকুর রহমান মাসুম প্রামাণিককে ফোন করা হলে তাঁর নম্বরটি বন্ধ পাওয়া যায়।

Powered by