ময়মনসিংহ

বকশীগঞ্জ উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনার লক্ষে প্রেস ব্রিফিং

  প্রতিনিধি ১৯ জুলাই ২০২২ , ৯:১৯:৪৪ প্রিন্ট সংস্করণ

মতিন রহমান, বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি: জামালপুরের বকশীগঞ্জ উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনার পূর্ব প্রস্তুতি উপলক্ষে প্রেস ব্রিফিং ও মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।মঙ্গলবার বিকেলে উপজেলা পরিষদ হলরুমে এই সভা অনুষ্ঠিত হয়।

বকশীগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত প্রেস ব্রিফিং ও মত বিনিময় সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনমুন জাহান লিজা। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রউফ তালুকদার, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আতাউর রাব্বী,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মজনুর রহমান,হিসাব রক্ষন কর্মকর্তা মোহাম্মদ মোখলেছুর রহমান,বকশীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি এম শাহীন আল আমিন,সাধারন সম্পাদক আব্দুল লতিফ লায়ন সহ অন্যান্য সাংবাদিক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ব্রিফিংয়ে সংশ্লিষ্ঠরা জানান,মুজিবশত বর্ষ উপলক্ষে আগামী ২১ জুলাই প্রধান মন্ত্রী শেখ হাসিনা জামালপুরের বকশীগঞ্জ উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনা করবেন। ওই দিন উপজেলা প্রশাসনের আয়োজনে এক বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বকশীগঞ্জ উপজেলায় প্রধানমন্ত্রীর আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায়‘ক’শ্রেণির ভূমিহীন অর্থাৎ যাদের জমিও নেই ঘরও নেই এমন ২১২ টি ভূমিহীন পরিবারকে পুনর্বাসনের জন্য সরকারি খাস জমিতে গৃহ নির্মাণ করে দেওয়া হয়। প্রথম পর্যায়ে ১৪২ টি পরিবার, দ্বিতীয় পর্যায়ে ৫০ টি পরিবার ও তৃতীয় পর্যায়ে ২০ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার এই প্রকল্পের মাধ্যমে ঘর পেয়েছেন।

আরও খবর

Sponsered content

Powered by