ঢাকা

বাংলাদেশ গার্মেন্ট শ্রমিক সংহতি নারায়ণগঞ্জের কমিটি পুনঃগঠন

  প্রতিনিধি ২৫ সেপ্টেম্বর ২০২২ , ৮:১০:১৫ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ বাংলাদেশ গার্মেন্ট শ্রমিক সংহতি নারায়ণগঞ্জ জেলা কার্যালয়ে অনুষ্ঠিত এক সাধারণ সভায় জেলা কমিটি পুনঃগঠন করা হয়। ২৪ সেপ্টেম্বর, ২০২২ (শনিবার) সকাল ১০ টায় বাংলাদেশ গার্মেন্ট শ্রমিক সংহতি নারায়ণগঞ্জ জেলা কার্যালয়ে অনুষ্ঠিত এক সাধারণ সভায় জেলা কমিটি পুনঃগঠন করা হয়। কাউসার হামিদকে আহ্বায়ক ও আবদুল আল মামুনকে সদস্য সচিব করে ২টি স্থান ফাঁকা রেখে ১৫ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়।  সাথে গঠন করা হয় ৫ সদস্যবিশিষ্ট উপদেষ্টা কমিটি। উপদেষ্টাগণ হলেন- অঞ্জন দাস, জাহিদুল আলম আল জাহিদ, রাকিবুল হাসান, মোঃ শাহালম, মানিক হাওলাদার।

কমিটির বাকি সদস্যরা হলেন যুগ্ম আহ্বায়ক মাহমুদ কলি হারুন, যুগ্ম আহ্বায়ক এমদাদ হোসেন, যুগ্ম আহ্বায়ক জাহাঙ্গীর আলম বাবু, যুগ্ম সদস্য সচিব জাহিদ সুজন, সদস্য মেহেদি হাসান উজ্জল, শহীদুল ইসলাম সজল, মোঃ সাহাবুদ্দীন, অভি হাওলাদার, মোঃ আসলাম সিকদার, গোলাম মোস্তফা, শুভ দেব।

কমিটি গঠনকালে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সহ সাধারণ সম্পাদক ও জেলা গণসংহতি আন্দোলনের নির্বাহী সমন্বয়ক অঞ্জন দাস, কেন্দ্রীয় ভারপ্রাপ্ত অর্থ সম্পাদক প্রবীর সাহা ও কেন্দ্রীয় নেতা বাবুল হোসেন।

নেতৃবৃন্দ বলেন, দেশের যেখানে নিত্যপ্রয়োজনীয় প্রতিটি পণ্যের দাম অবিশ্বাস্য গতিতে বেড়েছে। জ্বালানি তেল, ঘরভাড়া, পরিবহন খরচ সহ সবকিছুর ব্যয় বেড়েছে! তখনও গার্মেন্ট শ্রমিকদের মজুরি ৮ হাজার টাকাই রয়ে গেছে। এই বাস্তবতায় ৮ হাজার টাকায় কিভাবে একটি পরিবার টিকে থাকতে পারে। এই প্রশ্ন যদি গার্মেন্ট মালিক কিংবা রাষ্ট্র পরিচালনাকারীদের করা হয়, এর কোন উত্তর পাওয়া যাবে না। কারখানায় নিয়মিত কাজ হচ্ছে, মালিকদের প্রফিট বাড়ছে। কিন্তু শ্রমিকদের মজুরি বাড়ছে না।

 

নেতৃবৃন্দ আরও বলেন, গার্মেন্ট শ্রমিক সংহতি শ্রমিকদের সেই অধিকারটুকু নিশ্চিত করতে চাই। এজন্য প্রয়োজন শ্রমিকদের ঐক্যবদ্ধ প্রতিরোধ। অন্যায়ের বিরুদ্ধে ন্যায়ের প্রতিরোধ। নিজেদের প্রাপ্য অধিকার আদায়ের লক্ষ্যে শ্রমিকরা অচিরেই ঐক্যবদ্ধ হবে বলে আমরা বিশ্বাস করি।

Powered by