বাংলাদেশ

বাংলাদেশ জাতিসংঘের সদস্য, কর্মচারী না : পরিকল্পনামন্ত্রী

  প্রতিনিধি ৫ মার্চ ২০২২ , ৫:১৭:২৮ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

ইউক্রেন ইস্যুতে জাতিসংঘে বাংলাদেশের ভোট না দেওয়ার প্রসঙ্গে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, ‌বাংলাদেশ জাতিসংঘের সদস্য, কর্মচারী না। ভোট দেওয়া না দেওয়ার হিসেব আমরা দেশের স্বার্থ চিন্তা করে করবো।

তিনি বলেন, আমাদের দেশের স্বার্থ চিন্তা করে ভোট দেওয়া না দেওয়ার হিসাব আমরা করবো। মূলত দেশের স্বার্থ চিন্তা করে আমরা ভোট দিইনি। শুধু আমরা একা নই, আরো অনেক রাষ্ট্র ভোট দেওয়া থেকে বিরত থেকেছে।

আজ শনিবার (৫ মার্চ) সকালে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজলার মিনা বাজারে ৯ কোটি ৯৯ লাখ টাকার অভ্যন্তরীণ রাস্তা উন্নয়ন কাজের উদ্বোধন শেষে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযান শুরুর প্রতিবাদে গত বুধবার (২ মার্চ) জাতিসংঘ সাধারণ পরিষদ জরুরি অধিবেশন ডাকে। এতে সংখ্যাগরিষ্ঠ দেশের সমর্থনে রুশ হামলা বন্ধে প্রস্তাব পাস হয়। প্রস্তাবে ভোটদানে বিরত ছিল বাংলাদেশ।

এ বিষয়ে জানতে চাইলে পরিকল্পনামন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুদ্ধ পছন্দ করেন না। আমরা রাশিয়া-ইউক্রেনের কাছে আবেদন করেছি, আপনারা শান্তিপ্রিয় অবস্থানে গিয়ে সমঝোতা করুন। বাংলাদেশ যতটুকু পারে সাহায্য করবে।

বিএনপির উদ্দেশে তিনি বলেন, বিএনপি বিদায় ঘণ্টা বলার কে? বিদায় ঘণ্টা বাংলাদেশের মানুষের হাতে। আওয়ামী লীগের যদি বিদায় ঘণ্টা বেজে যায়, তাহলে আমরা বিদায় নিয়ে নেবো। জনগণের ভোটে আমরা ক্ষমতায় এসেছি, জনগণ ভোট না দিলে ক্ষমতা ছেড়ে চলে যাবো। হুমকি-ধমকি দিয়ে আওয়ামী লীগকে ভয় দেখানো যাবে না। আওয়ামী লীগ কারও হুমকিকে ভয় পায় না।

এসময় উপস্থিত ছিলেন শান্তিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ফারুখ আহমদ, দরগাপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুফি মিয়া, শান্তিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুক্তাদির আহমদ প্রমুখ।

আরও খবর

Sponsered content

Powered by